ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   গত দুই সপ্তাহে গাজায় ৯ লাখের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত    খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর    আন্তর্জাতিক চা দিবস আজ    কাকে বিয়ে করছেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা?    চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতাল উ‌দ্বোধন হ‌লেও মে‌লে‌নি অনুম‌তি    নাগরিকত্ব ফিরে পেয়ে প্রথমবার ভোট দিলেন অক্ষয়    দুই বোনকে হাতুড়িপেটা করা সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার    ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

বলিউডের নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেতা জ্যাকি শ্রফ। ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। যদিও এখন আর আগের মতো অভিনয়ে খুব একটা দেখা যায় না তাকে।

কাজ কমিয়ে দিয়েছেন বলিপাড়ার ‘জগ্গু দাদা’। এই নামেই বেশি পরিচিত জ্যাকি। বলিপাড়ার অনেকেরই এমন আদুরে নাম আছে। জ্যাকির যেমন জগ্গু দাদা কিংবা ‘বীরু’।

এবার এই ‘বীরু’ ডাক নিয়ে যত গণ্ডগোল। তার ছবি ও কণ্ঠস্বর নিয়ে বানানো হচ্ছে আপত্তিকর ‘কনটেন্ট’। বিরক্ত হয়ে মানহানির মামলা করেছেন জ্যাকি। দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিনেতা। আদালতের কাছে নিরাপত্তার আবেদন জানিয়েছেন তিনি।

কেউ মজা করছেন তার নাম নিয়ে, তাতে আপত্তি নেই অভিনেতার। কিন্তু তার নাম ব্যবহার করে আপত্তিকর কিছু বানালে প্রবল আপত্তি তার। সেই কারণেই তার নাম অর্থাৎ জ্যাকি শ্রফ, জ্যাকি, বীরু বা জগ্গু দাদা-এগুলো তার অনুমতি ছাড়া যাতে কেউ ব্যবহার করতে না পারে, সেজন্য আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

এমনকি, অনুমতি ছাড়া যাতে কেউ তার কণ্ঠস্বরও ব্যবহার করতে না পারে, সেই জন্য ‘ডিপার্টমেন্ট অফ টেকনোলজি’ এবং ‘মিনিস্ট্রি অফ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি’র কাছে আবেদন জানিয়েছেন জ্যাকি। পাশাপাশি আবেদন করেছেন, এখন পর্যন্ত যেসব ভিডিও তার কণ্ঠ ব্যবহার করে বানানো হয়েছে, সেগুলো যেন সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরিয়ে নেওয়া হয়।

এনএএন টিভি


One Reply to “অনুমতি ছাড়া নাম-কণ্ঠ ব্যবহার, আদালতের দ্বারস্থ জ্যাকি”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।