ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   দেশের বাজারে আরও বেড়েছে স্বর্ণের দাম    ঢাকাসহ রাতে ১০ অঞ্চলে ঝড়ের আভাস    নরসিংদীতে ৩ বছরের শিশুর মৃতদেহ উদ্ধারসহ ৩ জন আটক    হজ ক্যাম্পে কোনো ধরনের হয়রানি ও ভোগান্তির স্বীকার হননি –ধর্মমন্ত্রী    বেনজীরের ৭ পাসপোর্টের সন্ধান মিলল    আজকে দেশের তাপমাত্রা    ঈদযাত্রায় সড়কে নিহত হয়েছেন ২৩০ জন: বিআরটিএ    আগামী ১০ জুলাই গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানি    পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু    এ সফর ছিল সংক্ষিপ্ত, কিন্তু অত্যন্ত ফলপ্রসূ –প্রধানমন্ত্রী    ফেনীতে খুন হওয়া সুমন ছিলেন মা-বাবার শেষ অবলম্বন    পুঁজিবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেনও    ঈদের মাসে ২৩ দিনে প্রবাসী আয় এল ২০৫ কোটি ডলার    বিয়ের জন্য সাঁজতে পার্লারে গিয়ে তরুণী নিহত সাবেক প্রেমিকের গুলিতে    অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

দেশের ফ্যাশন সচেতন গ্রাহকদের চাহিদা বিবেচনায় ‘অপো এ৫৭’ স্মার্টফোন উন্মোচন করেছে অপো। ১৭ হাজার ৯৯০ টাকা দামের ‘এ’ সিরিজের নতুন এই ডিভাইস ব্র্যান্ডটির স্মার্টফোন লাইন-আপের সর্বাধুনিক ফোন। ডিভাইসটির আল্ট্রা-লিনিয়ার ডুয়াল স্টেরিও স্পিকার ভালো সাউন্ড পাওয়ার জন্য হেডফোন বা ইয়ারফোন র্নিভরতা অনেকটাই কমিয়ে দেবে।

অডিও সিস্টেমের পাশাপাশি নতুন স্মার্টফোনের ডিজাইনে গুরুত্ব দেয়া হয়েছে। ডিভাইসটি দু’টি রঙে বাজারে পাওয়া যাচ্ছে। এগুলো হলো- গ্লোয়িং গ্রিন ও গ্লোয়িং ব্ল্যাক। এতে গ্লো ডিজাইন, ২ডি স্লিম ও ফেদারওয়েট ডিজাইনের সমন্বয় করা হয়েছে। গ্লোয়িং গ্রিন ডিভাইসটিতে ফ্রেশ ও ভাইব্র্যান্ট সবুজ রঙের আবহ রয়েছে। সুপার ট্রেন্ডি কালারে ট্রানজিশনাল অভ্যন্তরীণ টেক্সচার এবং একটি ফ্ল্যাট-এজ ডিজাইন ব্যবহার করা হয়েছে, যা চোখ ধাঁধানো অনুভূতি তৈরি করে। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সহ স্ট্রেইট মিডল ফ্রেম পাঁচটি ফিঙ্গারপ্রিন্ট অপশন সহ দ্রুত ও স্বাচ্ছন্দ্যে ফোনটির লক খুলতে সাহায্য করবে।

অপোর এ স্মার্টফোনে ১৬১২*৭২০ পিক্সেল এইচডি প্লাস রেজল্যুশনের ৬ দশমিক ৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ২৬৯ পিপিআই ডেনসিটির ডিসপ্লে গেমিং ও মুভি দেখার ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা দেবে। ডিভাইসটিতে এআই ডুয়াল ক্যামেরা সেট-আপসহ আল্ট্রা-হাই রেজল্যুশনের ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও এআই পোর্ট্রেটসহ ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৪ গিগাবাইট র‌্যামের ডিভাইসটিতে ৬৪ গিগাবাইট রম রয়েছে। এর র‌্যাম সর্বোচ্চ ৮ গিগাবাইট পর্যন্ত এবং রম বাড়িয়ে ১ টেরাবাইট করার সুবিধা রয়েছে।

অ্যান্ড্রয়েডভিত্তিক ইউআই ১২.১ ডিভাইসটির প্রাইভেসি ও পারফরমেন্সকে উন্নত কে ছে। এর সুপার পাওয়ার সেভিং মোড সিপিইউ স্পিড ও কার্যক্রমকে অল্প চার্জের মাধ্যমেও দীর্ঘক্ষণ সচল রাখে। এছাড়া সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই, রাতারাতি ব্যাটারি ফুরিয়ে যাওয়াকে মাত্র ২ শতাংশে কমিয়ে আনে।

ডিভাইসটিতে ব্যবহৃত মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ৮ কোর বিশিষ্ট, যা ২ দশমিক ৩ গিগাহার্টজ সর্বোচ্চ গতি নিশ্চিত করবে। বাজেট ফোন হলেও প্রসেসরের কারণে অপোর নতুন ডিভাইসটি স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করবে।

অপো এ৫৭ স্মার্টফোনে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি, যা দীর্ঘসময় পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তা দেয়। ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং থাকায় ব্যাটারি ৩০ মিনিটের মধ্যে ৫০ শতাংশেরও বেশি চার্জ হবে। ব্যাটারি একবার ফুল চার্জে টানা ১৫ ঘণ্টা ইউটিউব স্ট্রিমিং অথবা স্ট্যান্ডবাইতে প্রায় ১৩ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ মিলবে।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।