ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ১৫৫ মিলিয়ন বছরের পুরনো স্টারফিশ এর সন্ধান পেলেন বিজ্ঞানীরা    নবাগত নায়িকা হিসেবে মন্দিরা অসাধারণ –রাজ    ‘স্যার’ না বলায় সাংবাদিকের ওপর চট‌লেন প্রিজাইডিং অফিসার    নতুন ঠিকানা পেলো সড়ক দুর্ঘটনায় মা হারানো জাহিদ    আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ার    দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার    গত দুই সপ্তাহে গাজায় ৯ লাখের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত    খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর

ঈদ উপলক্ষে বৃহস্পতিবার অজয় দেবগন অভিনীত ‘ময়দান’ সিনেমাটির মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই বিপাকে পড়েছে সিনেমাটি। শুধু তাই নয়, মুক্তির আগেই আইনি নোটিশও পাঠানো হয়েছে সিনেমার নির্মাতাদের।

সিনেমার নির্মাতাদের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ উঠেছে। অনিল কুমার নামে একজন চিত্রনাট্যকার এই অভিযোগ এনেছেন। এমনকি মামলা দায়ের করার পর মহীশূরের একটি আদালত সিনেমাটি মুক্তির উপর স্থগিতাদেশ জারি করেছে।

অনিলের দাবি, ১৯৫০ সালে ফুটবল দলের বিশ্বকাপ না খেলাকে কেন্দ্র করে তিনি একটি গল্প লেখেন। ২০১০ সালে তিনি নাকি সেটি মুম্বাইয়ে রেজিস্ট্রেশন করান।

অনিল জানান, চিত্রনাট্য লেখার পর ২০১৯ সালে ‘ময়দান’ ছবির সহ-পরিচালক সুখদাস সূর্যবংশী তাকে মুম্বাইয়ে ডেকে পাঠান। অনিল তাকে সম্পূর্ণ গল্পটিও নাকি শোনান। তাকে বলা হয়েছিল, ছবিটি তৈরি হলে আমির খান প্রযোজনা করবেন। কিন্তু বাস্তবে তা ঘটেনি।

অনিল আরও দাবি করেন, ‘ময়দান’ ছবির ট্রেলার এবং কলাকুশলীদের সাক্ষাৎকার পড়ে তিনি এখন বুঝতে পেরেছেন যে, তার শোনানো গল্প থেকেই তৈরি হয়েছে ছবিটি।

সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘বুঝেছি, তারা মূল গল্পের কিছুটা পরিবর্তন করেছেন মাত্র। বাকি সবটাই আমার।’

অনিল নাকি তার গল্পের নাম রাখেন ‘পদকন্দুক’। মহীশূর আদালত আপাতত ছবির পরিচালক অমিত শর্মা, প্রযোজক এবং চিত্রনাট্যকারদের আইনি নোটিশ পাঠিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ এপ্রিল।

তবে মামলা করা হলেও ছবির মুক্তি এখন পর্যন্ত ১১ এপ্রিল ছিল। তবে ইন্ডাস্ট্রির একাংশের মত, নির্মাতারা অভিযোগের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে সমস্যা মিটিয়ে নিতে পারেন।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।