ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   রইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর    আন্তর্জাতিক চা দিবস আজ    কাকে বিয়ে করছেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা?    চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতাল উ‌দ্বোধন হ‌লেও মে‌লে‌নি অনুম‌তি    নাগরিকত্ব ফিরে পেয়ে প্রথমবার ভোট দিলেন অক্ষয়    দুই বোনকে হাতুড়িপেটা করা সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার    ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    মুগদায় গলায় ফাঁসি দিয়ে গৃহবধূর আত্মহত্যা    স্নাতকের চূড়ান্ত ফলে তৃতীয় হয়েছেন সেই অবন্তিকা    রাইসি নিহতের খবরে ফের অস্থির জ্বালানি তেলের বিশ্ববাজার    রংপুর আঞ্চলিক গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত    অন্তত এক বছর ভাত খাব না বললেন রচনা, কিন্তু কেন?    রংপুরে বিএসটিআই’র উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব মেট্রোলজি দিবস

আন্তর্জাতিক সম্প্রদায়ের কথা শোনার জন্য এবং গাজার রাফায় হামলা বন্ধ করতে ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়েছে চীন।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিন জিয়ান বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের অপ্রতিরোধ্য দাবির প্রতি মনোযোগ দিতে, রাফায় হামলা বন্ধ করতে এবং গাজা উপত্যকায় আরও গুরুতর মানবিক বিপর্যয় এড়াতে সম্ভাব্য সবকিছু করার জন্য ইসরায়েলের প্রতি জোরালো আহ্বান জানানো হয়েছে।

অন্যদিকে গাজায় টেকসই যুদ্ধবিরতি আহ্বান জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁনের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

শি জিনপিং বলেন, আমরা অবিলম্বে গাজায় একটি বিস্তৃত ও টেকসই যুদ্ধবিরতি বাস্তবায়ন, ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য হতে সমর্থন, ফিলিস্তিনি জাতির বৈধ অধিকার পুনরুদ্ধারে সমর্থন, দ্বি-রাষ্ট্রীয় সমাধান পুনরায় শুরু এবং মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি অর্জনের আহ্বান জানাচ্ছি।

শি জোর দিয়ে বলেন, দীর্ঘায়িত সংঘাত মানুষের বিবেকের জন্য পরীক্ষা এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই সংঘাত থামাতে পদক্ষেপ নিতে হবে।

তিনি ইউক্রেন নিয়ে চীনের অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, চীন সক্রিয়ভাবে শান্তি প্রচার করছে। তিনি আরও বলেন, ইউক্রেন সংকটকে ‘নতুন স্নায়ুযুদ্ধ’ উসকে দিতে যে কোনো পক্ষের বিরুদ্ধেই চীন।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।