ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ১৫৫ মিলিয়ন বছরের পুরনো স্টারফিশ এর সন্ধান পেলেন বিজ্ঞানীরা    নবাগত নায়িকা হিসেবে মন্দিরা অসাধারণ –রাজ    ‘স্যার’ না বলায় সাংবাদিকের ওপর চট‌লেন প্রিজাইডিং অফিসার    নতুন ঠিকানা পেলো সড়ক দুর্ঘটনায় মা হারানো জাহিদ    আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ার    দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার    গত দুই সপ্তাহে গাজায় ৯ লাখের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত    খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর

ইসরায়েলে রকেট হামলায় দেশটির ৩ জন নাগরিক আহত হয়েছে। টাইমস অব ইসরায়েলের বরাতে আল জাজিরার খবরে বলা হয়েছে, গাজা থেকে ছোড়া একটি রকেট আশকেলন শহরের একটি বাড়িতে আঘাত হানে। এই ঘটনায় আহত তিনজনকে দক্ষিণ ইসরায়েলের একটি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে।

ইসরায়েলি নিউজ ওয়েবসাইটটি আশকেলনের বারজিলাই হাসপাতালের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে। আহতদের অবস্থা ভালো বলে জানিয়েছে তারা।

এদিকে রাফাহ থেকে নতুন করে ফিলিস্তিনি বসবাসকারীদের অন্যত্র সরে যাওয়ার নির্দেশনা দিয়েছেন ইসরায়েল।

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোসেপ বোরেল রাফাহ থেকে সরে যাওয়ার ইসরায়েলের সর্বশেষ আদেশের সমালোচনা করে বলেছেন, বেসামরিক লোকজনকে ‘অনিরাপদ অঞ্চলে’ সরিয়ে নিতে বাধ্য করা অসহনীয়।

দক্ষিণাঞ্চলীয় শহরটিতে স্থল হামলা না চালাতে ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এই পদক্ষেপ ‘ইতোমধ্যে ভয়াবহ মানবিক পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে’।

এর আগে, ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মিশেল নতুন করে সরিয়ে নেওয়ার আদেশকে ‘অগ্রহণযোগ্য’ বলে অভিহিত করেছিলেন। অন্যদিকে জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস বলেছেন, রাফায় স্থল আক্রমণ ‘নিরপরাধ বেসামরিক মানুষের অবিশ্বাস্য প্রাণহানি’ ঘটাবে।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।