ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ‘স্যার’ না বলায় সাংবাদিকের ওপর চট‌লেন প্রিজাইডিং অফিসার    নতুন ঠিকানা পেলো সড়ক দুর্ঘটনায় মা হারানো জাহিদ    আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ার    দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার    গত দুই সপ্তাহে গাজায় ৯ লাখের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত    খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর    আন্তর্জাতিক চা দিবস আজ    কাকে বিয়ে করছেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা?

কানাডা থেকে ২৫০০ কোটি টাকার সার আমদানির অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার দুপুরে সচিবালয়ে কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মাহমুদুল হোসাইন খান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, রপ্তানিকারকদের প্রদত্ত সুবিধার বিকল্প খোঁজার জন্য কমিটির সভায় নির্দেশনা দেওয়া হয়েছে। বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়ের ১৯টি প্রস্তাব গৃহীত হয়েছে। স্থানীয় বাজার থেকে প্রতি কেজি ১০১ টাকা ৯৪ পয়সা দরে টিসিবির মাধ্যমে ১০ হাজার মেট্রিক টন মসুর ডাল সংগ্রহ করবে বাণিজ্য মন্ত্রণালয়। সেইসঙ্গে কানাডা থেকে ২৫০০ কোটি টাকার সার আমদানির অনুমতি দেওয়া হয়েছে।

মাহমুদুল হোসাইন বলেন, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রযুক্তিসহ সরঞ্জামাদি ক্রয়, রেলের জন্য ১ হাজার কোটি টাকার কোচ, ইঞ্জিন কেনার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। শূন্য সুদে আন্তর্জাতিক সংস্থা থেকে প্রাপ্ত অর্থে এ ক্রয় সম্পন্ন হবে। যা পরে সরকারকে পরিশোধ করতে হবে। এছাড়া, বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ, ঢাকা ওয়াসার পরামর্শক নিয়োগ ও উন্নয়ন প্রকল্পের কেনাকাটার অনুমোদন দেওয়া হয়েছে।

সেইসঙ্গে পরামর্শক নিয়োগের মেয়াদ ও ব্যয় বাড়ানোসহ ঢাকা ওয়াসার ৩টি প্রকল্পের খরচবাবদ প্রায় ২১ কোটি ৩৭ লক্ষ ৭০ হাজার ৮০৯ টাকা বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটি। এ ছাড়া কমিটি রপ্তানি নীতি ২০২৪-২৭ এর অনুমোদন দিয়েছে। এ নীতিতে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা ১২৭ বিলিয়ন ডলার।

এনএএন টিভি


One Reply to “কানাডা থেকে ২৫০০ কোটি টাকার সার আমদানির অনুমোদন”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।