ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   দেশের বাজারে আরও বেড়েছে স্বর্ণের দাম    ঢাকাসহ রাতে ১০ অঞ্চলে ঝড়ের আভাস    নরসিংদীতে ৩ বছরের শিশুর মৃতদেহ উদ্ধারসহ ৩ জন আটক    হজ ক্যাম্পে কোনো ধরনের হয়রানি ও ভোগান্তির স্বীকার হননি –ধর্মমন্ত্রী    বেনজীরের ৭ পাসপোর্টের সন্ধান মিলল    আজকে দেশের তাপমাত্রা    ঈদযাত্রায় সড়কে নিহত হয়েছেন ২৩০ জন: বিআরটিএ    আগামী ১০ জুলাই গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানি    পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু    এ সফর ছিল সংক্ষিপ্ত, কিন্তু অত্যন্ত ফলপ্রসূ –প্রধানমন্ত্রী    ফেনীতে খুন হওয়া সুমন ছিলেন মা-বাবার শেষ অবলম্বন    পুঁজিবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেনও    ঈদের মাসে ২৩ দিনে প্রবাসী আয় এল ২০৫ কোটি ডলার    বিয়ের জন্য সাঁজতে পার্লারে গিয়ে তরুণী নিহত সাবেক প্রেমিকের গুলিতে    অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

যাত্রীবাহী বিমানটি তখন উড়ছিল প্রায় সাড়ে তিন হাজার ফুট উঁচুতে। সেটিকে লক্ষ্য করে নীচ থেকে গুলি চালানো হলো। আর সেই গুলি বিমানের গা ফুটো করে গিয়ে সরাসরি লাগল যাত্রীর গায়ে! শুক্রবার এই অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে মিয়ানমারে।

প্রতিবেদন অনুযায়ী, বিমানটি ছিল মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের। এটি ছিল অভ্যন্তরীণ ফ্লাইট। এতে ছিল ৬৩ যাত্রী। বিমানটি যখন দেশটির পূর্বাঞ্চলীয় কায়াহ রাজ্যের লইকাউ বিমানবন্দরে অবতরণের প্রস্তুতি নিচ্ছিল, ঠিক এটিকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এ সময় বিমানটি ছিল ৩,২৮০ ফুট উপরে। এতে বিমানের গা ফুটো হয়ে গুলিবিদ্ধ হন এক যাত্রী। এ ঘটনার পর বিমানটিকে সফলভাবে জরুরি অবতরণ করতে সক্ষম হন পাইলটরা।
কিন্তু প্রশ্ন উঠছে, কীভাবে প্রায় সাড়ে তিন হাজার ফুট উঁচুতে বিমানে গায়ে গুলি লাগল? কারাই বা এই গুলি চালিয়েছিল?

মিয়ানমার সরকার এই ঘটনার জন্য বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেছে। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির জান্তা সরকার।

মিয়ানমার সরকারের মুখপাত্র মেজর জেনারেল জও মিন তুন বলেন, “এই ধরনের কাজ সন্ত্রাসবাদের শামিল। যেসব নাগরিক এবং প্রতিষ্ঠান দেশে শান্তি বজায় রাখতে চান, এই ঘটনার প্রতিবাদ করা উচিত তাদের।” সূত্র: আল-জাজিরা, ডেইলি মিরর, দ্য সান, গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।