ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   দেশের বাজারে আরও বেড়েছে স্বর্ণের দাম    ঢাকাসহ রাতে ১০ অঞ্চলে ঝড়ের আভাস    নরসিংদীতে ৩ বছরের শিশুর মৃতদেহ উদ্ধারসহ ৩ জন আটক    হজ ক্যাম্পে কোনো ধরনের হয়রানি ও ভোগান্তির স্বীকার হননি –ধর্মমন্ত্রী    বেনজীরের ৭ পাসপোর্টের সন্ধান মিলল    আজকে দেশের তাপমাত্রা    ঈদযাত্রায় সড়কে নিহত হয়েছেন ২৩০ জন: বিআরটিএ    আগামী ১০ জুলাই গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানি    পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু    এ সফর ছিল সংক্ষিপ্ত, কিন্তু অত্যন্ত ফলপ্রসূ –প্রধানমন্ত্রী    ফেনীতে খুন হওয়া সুমন ছিলেন মা-বাবার শেষ অবলম্বন    পুঁজিবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেনও    ঈদের মাসে ২৩ দিনে প্রবাসী আয় এল ২০৫ কোটি ডলার    বিয়ের জন্য সাঁজতে পার্লারে গিয়ে তরুণী নিহত সাবেক প্রেমিকের গুলিতে    অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত পাঁচ দিনব্যাপী রাজধানীর মিরপুর ডিওএইচএ জিয়াংজু জিংজিয়াং রোরাল কমার্শিয়াল ব্যাংক ও ঝেজিয়াং চৌঝৌ কমার্শিয়াল ব্যাংকের যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শীর্ষ কর্মকর্তারা প্রশিক্ষণার্থীদের বৈদেশিক বাণিজ্যের সক্ষমতা বৃদ্ধির জন্য ব্যবহারিক ও তাত্ত্বিক প্রশিক্ষণ প্রদান করেছেন।

প্রশিক্ষণ কর্মসূচিতে সমসাময়িক বাণিজ্য, এফটিএ, মার্কিন ডলারে সুদের হার বৃদ্ধি, শক্তিশালী ডলার, বিশ্ব অর্থনীতির সম্ভাব্য মেরুকরণ, বহির্বাণিজ্য ও লেনদেনের বিকল্প নিষ্পত্তির ব্যবস্থাসহ একটি শক্তিশালী আর্থিক ব্যবস্থার ওপরে আলোকপাত করা হয়েছে।

উল্লেখ্য, জিয়াংজু জিংজিয়াং রোরাল কমার্শিয়াল ব্যাংক ও ঝেজিয়াং চৌঝৌ কমার্শিয়াল ব্যাংক সুনামের সঙ্গে ঋণপত্র, নষ্ট্রো হিসাব সার্ভেসেস, অর্থায়নসহ চায়না ও বাংলাদেশের মধ্যকার বাণিজ্য সহজীকরণের জন্য নানাবিধ ডিজিটাল সুবিধা প্রবর্তনের মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তি প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

এ প্রসঙ্গে ব্যাংকের উপদেষ্টা ড. মো. মিরানশাহ্ চৌধুরী বলেন, আমরা পৃথিবীর সবার সঙ্গে ভারসাম্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখার মাধ্যমে বিদ্যমান ও সম্ভাব্য সকল বিকল্প সুবিধার সর্বোচ্চ ব্যবহার সুনিশ্চিত করে আত্মনির্ভরশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার জন্য কাজ করছি।

ব্যাংকের প্রধান প্রতিনিধি ফারিয়া ফারহানা মাহমুদ বলেন, আমরা আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যাংকারদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করছি।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।