ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার বৃদ্ধ    বাড্ডায় রিকশার গ্যারেজে আগুন    প্রধানমন্ত্রী বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন দেশবাসীকে    সদরঘাটে ৫ প্রাণহানি: গ্রেফতার ৫ জন তিন দিনের রিমান্ডে    সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রাবি শিক্ষার্থীর    সৌদি সুপার কাপের শিরোপা ঘরে তুললো আল-হিলাল    ঈদের দিন মোটরসাইকেল নি‌য়ে ঘুর‌তে বে‌রি‌য়ে প্রাণ‌ গেল কি‌শোরের    ঘোড়া কি শুধু দাঁড়িয়েই ঘুমায়? জেনে নিন আসল সত্য    ক্রেতাশূন্য বাজারেও নিত্যপণ্যের চড়া দাম    ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত ৯    নদীতে ফুল ভাসিয়ে পাহাড়ে ’বৈসাবি’ উৎসব শুরু    আইনি বিপাকে অজয়ের ‘ময়দান’, ছবির বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ    ঈদের দিন শাহরুখের বাড়ির সামনে জড়ো হন ভক্তরা    ঈদে ১৭২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ৩    আরও তাপমাত্রা বাড়ার পূর্বাভাস

দীর্ঘ ৩০ বছর পর জম্মু ও কাশ্মীরে খুলছে সিনেমা হল। মঙ্গলবার থেকে হলগুলোয় সিনেমা প্রদর্শন শুরু হচ্ছে। এর আগে রোববার দক্ষিণ কাশ্মীরের দুটি জেলা-পুলওয়ামা এবং সোফিয়ানে লেফটেন্যান্র্ মনোজ সিনহা দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেন। দুটি প্রেক্ষাগৃহের মধ্যে একটি পুলওয়ামা ও অন্যটি সোপিয়ান জেলায় অবস্থিত।

প্রথম দিনই হলে দেখানো হবে বলিউড সুপারস্টার আমির খান অভিনীত সর্বশেষ ছবি ‘লাল সিং চাড্ডা’

উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইট করে জানান যে, ‘আজ জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং সোফিয়ানে দু’টি সিনেমা হল উদ্বোধন করা হল।’

তিনি এই সিনেমা হলগুলি সোপিয়ান এবং পুলওয়ামার মানুষ ও যুব সম্প্রদায়কে উৎসর্গ করেছেন। রোববার এই উদ্বোধন অনুষ্ঠান দেখতে দূর-দূরান্ত থেকে ভিড় করেছিলেন সাধারণ জনগণ।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কাশ্মীরের এই নতুন মাল্টিপ্লেক্সে রাখা হয়েছে ফুড কোর্টও। গভর্নর মনোজ সিনহা জানিয়েছেন, সিনেমা ছাড়াও এখানে তথ্যপ্রযুক্তি বিষয়ে যুবকদের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। এছাড়াও সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, আগামীতে অনন্তনাগ, রাজৌরি, শ্রীনগরের মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে।

আশির দশকের শেষ পর্যন্ত জম্মু ও কাশ্মীরে প্রায় ১২টি সিনেমা হল চালু ছিল। কিন্তু নব্বইয়ের দশকের শুরুর দিকে নানা কারণে একে একে সবগুলো হল বন্ধ হয়ে যায়। তার পর থেকে এই এলাকায় সিনেমা হল খোলার অনেক চেষ্টা করা হয়। কিন্তু সন্ত্রাসী কার্যকলাপ ছড়িয়ে পড়ায় আর তা সম্ভব হয়নি।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।