ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ১৫৫ মিলিয়ন বছরের পুরনো স্টারফিশ এর সন্ধান পেলেন বিজ্ঞানীরা    নবাগত নায়িকা হিসেবে মন্দিরা অসাধারণ –রাজ    ‘স্যার’ না বলায় সাংবাদিকের ওপর চট‌লেন প্রিজাইডিং অফিসার    নতুন ঠিকানা পেলো সড়ক দুর্ঘটনায় মা হারানো জাহিদ    আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ার    দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার    গত দুই সপ্তাহে গাজায় ৯ লাখের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত    খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর

আগামী ১ জুন থেকে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আটলান্টিক ও ক্যারিবিয়ান পাড়ে অনুষ্ঠিত এই মেগা ইভেন্টের জন্য বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করা হতে পারে আজ।

মঙ্গলবার (১৪ মে) দুপুর সাড়ে বারোটায় বিসিবি’র সংবাদ সম্মেলনে জানা যেতে পারে এবারের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কারা।

 

আসরে অংশ নেয়া ২০ দলের মধ্যে ১৭টি দলই ইতোমধ্যে তাদের স্কোয়াড ঘোষণা করে ফেলেছে। বাংলাদেশ আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজই যে বিশ্বকাপের অনুমেয় স্কোয়াড ছিলো তা বলা যায় খুব সহজেই। খুব একটা পরিবর্তন আসবে না এখান থেকে। তবে যোগ হয়েছে কিছু বাড়তি শঙ্কা ও ইনজুরির ঘটনা। রয়েছে কিছু খেলোয়ড়ের অফফর্মজনিত দুশ্চিন্তাও।

 

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে সবচেয়ে বড় দুশ্চিন্তার নাম পেসার তাসকিন আহমেদের ইনজুরি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচের আগে ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে চোটে পড়েন তাসকিন। বিকেল নাগাদ জানা যায়, তাসকিনের শরীরের এক পাশের মাংসপেশির চোটটা মোটামুটি গুরুতরই। যা ঠিক হতে বেশ খানিকটা সময় লাগবে। তাসকিনের ইনজুরি নিয়ে অবশ্য বিসিবি সভাপতির কণ্ঠে ছিলো আগ্রহের সুর। থাকবেই বা না কেনো? মোস্তাফিজুরের পাশে দলের পেস অ্যাটাকের অন্যতম ভরসা এই ঢাকা এক্সপ্রেস। দরকার পড়লে যুক্তরাষ্ট্রের ডাক্তারের সাথেও তাসকিন ইস্যু নিয়ে আলোচনার কথা বলেছেন বিসিবি প্রেসিডেন্ট। তাসকিনের দুই থেকে তিন সপ্তাহের বিশ্রাম এখন দলে অন্তর্ভুক্তির ক্ষেত্রে অন্যরকম দোটানার কারণ হয়ে দাঁড়িয়েছে।

 

দলের অধিনায়ক হিসেবে থাকছেন নাজমুল হোসেন শান্ত। ওপেনিং স্লটে তানজিদ হাসান তামিম, লিটন দাসের সাথে সৌম্য সরকারের থাকার সম্ভাবনা বেশ প্রবল। এরপর মিডল অর্ডারে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব তো আছেনই। তার সাথে তাওহিদ হৃদয়, জাকের আলী ও মাহমুদউল্লাহর থাকাটা অনেকটাই নিশ্চিত বলা যায়। তাদের সাম্প্রতিক পারফরম্যান্স সেটিই বলছে। পেস বোলিংয়ের ভরসা হিসেবে বরাবরই মোস্তাফিজুর রহমান থাকবেন আস্থার জায়গায়। সেখানে সাইফউদ্দিন এবং শরিফুল ইসলামের অবস্থানটা বেশ অনুমেয়। তাসকিন আহমেদের স্ক্যান রিপোর্ট নির্ভর করছে তার নাম লিস্টে থাকবে কি না। স্পিন আক্রমণে শেখ মেহেদী, রিশাদ ও তানভীর ইসলামকে দেখা যেতে পারে টাইগার স্কোয়াডে।

 

উল্লেখ্য, এবারের আসরে গ্রুপ ডি-তে রয়েছে বাংলাদেশ। সেখানে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টাইগাররা। মূল টুর্নামেন্ট শুরুর আগে অবশ্য একাধিক প্রস্তুতি ম্যাচও খেলবে নাজমুল হাসান শান্তর দল। এছাড়া যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের প্রস্তুতিমূলক সিরিজও খেলবে বাংলাদেশ।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।