ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর    আন্তর্জাতিক চা দিবস আজ    কাকে বিয়ে করছেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা?    চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতাল উ‌দ্বোধন হ‌লেও মে‌লে‌নি অনুম‌তি    নাগরিকত্ব ফিরে পেয়ে প্রথমবার ভোট দিলেন অক্ষয়    দুই বোনকে হাতুড়িপেটা করা সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার    ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    মুগদায় গলায় ফাঁসি দিয়ে গৃহবধূর আত্মহত্যা    স্নাতকের চূড়ান্ত ফলে তৃতীয় হয়েছেন সেই অবন্তিকা    রাইসি নিহতের খবরে ফের অস্থির জ্বালানি তেলের বিশ্ববাজার

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস গাজায় তাৎক্ষণিকভাবে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি ইসরায়েলের কঠোর সমালোচনা করেছেন।

কমলা হ্যারিস বলেন, গাজায় মানুষ যে মাত্রার দুর্দশার মধ্য দিয়ে যাচ্ছে, তাতে অবশ্যই তাৎক্ষণিকভাবে যুদ্ধবিরতি চালু করা উচিত এবং এর সময়সীমা অন্তত ছয় সপ্তাহ হওয়া উচিত, যা এ মুহূর্তে আলোচনার টেবিলে আছে। তিনি বলেন, এতে জিম্মিরা মুক্তি পাবে এবং সেখানে (গাজায়) উল্লেখযোগ্য পরিমাণ ত্রাণ পৌঁছানো যাবে।

বিশ্লেষকরা কমলার এসব বক্তব্যকে ইসরায়েলের বিরুদ্ধে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনের কোনো কর্মকর্তার কাছ থেকে আসা সবচেয়ে কড়া সমালোচনা হিসেবে বিবেচনা করছেন।

১৯৬৫ সালে আলাবামায় নাগরিক অধিকার আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের সহিংস দমন-পীড়নের ঘটনা স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় কমলা আরও বলেন, গাজার মানুষ না খেয়ে আছে। তারা অমানবিক পরিবেশে আছে এবং আমাদের সবার মধ্যে যে মানবিক অনুভূতিগুলো রয়েছে, তা আমাদেরকে বাধ্য করছে যথাযথ উদ্যোগ নিতে।

তিনি বলেন, ইসরায়েলি সরকারকে ত্রাণের সরবরাহ উল্লেখযোগ্য পরিমাণে বাড়ানোর জন্য পদক্ষেপ নিতে হবে। এ ক্ষেত্রে কোনো অজুহাত গ্রহণযোগ্য নয়। বৃহস্পতিবার গাজা শহরে ত্রাণ সংগ্রহ করতে যেয়ে ১০০ ফিলিস্তিনি নিহতের ঘটনা প্রসঙ্গে কমলা মন্তব্য করেন, অনেক বেশি নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করা হয়েছে।

 

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।