ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর    আন্তর্জাতিক চা দিবস আজ    কাকে বিয়ে করছেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা?    চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতাল উ‌দ্বোধন হ‌লেও মে‌লে‌নি অনুম‌তি    নাগরিকত্ব ফিরে পেয়ে প্রথমবার ভোট দিলেন অক্ষয়    দুই বোনকে হাতুড়িপেটা করা সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার    ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    মুগদায় গলায় ফাঁসি দিয়ে গৃহবধূর আত্মহত্যা    স্নাতকের চূড়ান্ত ফলে তৃতীয় হয়েছেন সেই অবন্তিকা    রাইসি নিহতের খবরে ফের অস্থির জ্বালানি তেলের বিশ্ববাজার    রংপুর আঞ্চলিক গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত    অন্তত এক বছর ভাত খাব না বললেন রচনা, কিন্তু কেন?    রংপুরে বিএসটিআই’র উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব মেট্রোলজি দিবস    তালতলী উপজেলা পরিষদের নির্বাচনে প্রতীক বরাদ্দ    ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

নরসিংদীর রায়পুরা বাশঁগাড়ী চান্দেরকান্দি পশ্চিমপাড়া রাস্তার বেহাল দশা যানবাহন যাতায়ত চরম দুর্ভোগ মানুষ চলাচলে ভোগান্তির শিকার।

জানাগেছে, নরসিংদীর রায়পুরা ঐতিহ্যবাহি বাশঁগাড়ীতে অনেক নামীদামী গুনী কৃতি সন্তানদের জন্মস্থান তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.আ আ স ম আরেফিন সিদ্দিক, স্থাস্থ্য ও পরিবার মন্ত্রনায়ের এটি সিদ্দিক, যুগ্ম সচিব সাইফুর ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোকলেছুর রহমান সরকার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, বাঁশগাড়ীর কৃতি সন্তান র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল সারোয়ার বিন কাসেম (সাগর), প্রয়াত ছাইদুর রহমান সরকার ছন্দু মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ফাইজুর রহমান সরকার আ: বাছেদ,চরাঞ্চল উন্নয়ন কমিটি ও বাঁশগাড়ী উচ্চ বিদ্যালয়ের সভাপতি বেলাল আহমেদ, স্বাস্থ্য ও পরিবার বিভাগের সরবরাহ (অব:)অফিসার ও রাহে জান্নাত জামে মসজিদের সভাপতি আলহ্বাজ ডা: রবিউল্লাহ সহ তাদের পরিবার নিয়ে বসবাস করছেন। বাশঁগাড়ী চান্দেরকান্দির পশ্চিমপাড়া গ্রামে ৪নং ওয়ার্ডে প্রায় ৫ হাজার লোকের বসবাস। এ গ্রামে একটি প্রা: বিদ্যালয়,একটি রাহে জান্না মহিলা মাদ্রাসা, একটি বড় কবরস্থান রয়েছে। বাশঁগাড়ী চান্দেরকান্দির পশ্চিমপাড়া গ্রামে প্রায় দেড় কি:মি: ইটের সলিং বসানো একটি মাত্র রাস্তা। এ রাস্তা দিয়ে প্রতিদিন অসংখ্য মানুষ যানবাহনে করে মালামাল নিয়ে যাতায়ত করত। রাস্তাটি র্দীঘদিন মেরামত না করার কারনে রাস্তা থেকে মাঠি সরে বড় বড় গর্ত হয়ে ইট সরেগেছে। এখন রাস্তায় ইটের কোন চিহ্নি নাই, মানুষ যানবাহন নিয়ে চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার বিভাগের সরবরাহ (অব:)অফিসার ও রাহে জান্নাত জামে মসজিদের সভাপতি আলহ্বাজ ডা: রবিউল্লাহ জানান,রাস্তা থাকার পরও এ গ্রামের কৃতি সন্তানরা যার যার বাড়ীতে গাড়ী নিয়ে আসতে পারছি না। উদ্বর্তন কতৃপক্ষের নিকট রাস্তাটি মেরামতের জন্য বিভিন্নভাবে প্রচেষ্টা চালানো হয়েছে। কতৃপক্ষ রাস্তাটি করবে বলে আশ্বাস দিয়ে আসছে।
বাঁশগাড়ী ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য মজিবুর রহমান জানান, মালামাল নিয়ে কোন গাড়ী আসলে গর্তে পড়ে আটকে যায়। মেরামত না করা হলে রাস্তাটির মাঠি সরে গিয়ে গর্ত হয়ে যাবে। সচিব সহ অনেক নামীদামী বড় বড় মানুষ থাকার পরও রাস্তার কোন কাজ হচ্ছে না,সামান্য বৃষ্টি হলে এ গ্রামের মুসল্লিরা জুতা হাতে নিয়ে ময়লা আর্বজনা কাদা মেখে মসজিদে যেতে হয়। রাস্তা ভেঙ্গে যাওয়ায় মানুষের বাড়ীর ভিতর দিয়ে চলাচল করতে হচ্ছে। মৃত্য মানুষের লাশ নিয়ে কবরস্থানে যেতে চরম দুর্ভোগে পড়তে হয়। এ গ্রামের মানুষ র্দীঘদিন রাস্তাটি মেরামতের জন্য দাবী করে আসছে, এ রাস্তার যাতায়তের সমস্যা নিয়ে ইউনিয়ন পরিষদের সভায় আলোচনা করা হয়েছে। দ্রুত মেরামত করা হবে বলে চেয়ারম্যান আশ^াস দিয়েছেন। এ রাস্তা নিয়ে এলাকার মানুষ হতাশায় ভুগছে। বাঁশগাড়ী ইউপি চেয়ারম্যান রাতুল হাসান জাকির বলেন, রায়পুরা উন্নয়নের রুপকার সাবেক মন্ত্রী ৬ বারের এমপি রাজিউদ্দিন আহমেদ রাজু নেতৃত্বে বাশঁগাড়ীর কৃতি সন্তান যুগ্ম সচিব মোকলেছুর রহমান সরকার সহ অন্যান্য অফিসাদের প্রচেষ্টায় বাঁশগাড়ীতে অনেক বড় বড় রাস্তা নির্মান হয়েছে। এ রাস্তা নিয়ে রায়পুরা উপজেলা প্রকৌশলীর সাথে সাথে একাধিক বার যোগাযোগ করা হলে তিনি জানান একবার টেন্ডার বাতিল হয়েছে, এখন আবার রিটেন্ডার হয়েছে, দ্রুত পাকা রাস্তার কাজ করা হবে। রাস্তাটি দ্রুত পাকা করার জন্য জোর দাবী জানাচ্ছি।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।