ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

নওগাঁর নিয়ামতপুরে প্রসাধনী ও ওষুধের দোকানসহ বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সদর বাজারে নাকিব মেডিকেল স্টোর ও হক ফার্মেসী সহ প্রসাধনী ও কাঁচা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রূপম দাস।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, নাকিব মেডিকেল স্টোরকে ৫ হাজার, হক ফার্মেসীকে ৭ হাজার টাকাসহ মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় দোকানে মূল্য তালিকা না থাকায় ও পণ্যমূল্যের দামের সাথে মূল্য তালিকা প্রদর্শন বোর্ডের মিল না থাকায় এবং মেয়াদ উত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন নকল প্রসাধনী দোকানে রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালতে বিচারক রূপম দাস বলেন, উপজেলার সদর বাজারে অবৈধ স্থাপনা, কাঁচা বাজার, প্রসাধনী ও ফার্মেসীর দোকানগুলোতে নকল ও মেয়াদ উত্তীর্ণ কিছু ওষুধ রাখার দায়ে জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

এ সময় অভিযান পরিচালনায় সহযোগিতা করেন নিয়ামতপুর থানা পুলিশের একটি চৌকস টিম।

এনএএন টিভি/ মো: ইমরান ইসলাম


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।