ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

ইউরোর মহারণে ফরাসিদের হতাশার নীলে ডুবিয়ে ফাইনালে উঠেছে স্প্যানিশরা। তরুণ উদীয়মান লামিন ইয়ামালের বিশ্বরেকর্ডে এক যুগ পর ফাইনালে উঠলো স্পেন। ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পিছিয়ে পড়েও ফ্রান্সকে ২-১ গোলে হারিয়েছে লা রোহারা।

পুরো টুর্নামেন্টে ওপেন প্লে থেকে গোল না পাওয়া ফ্রান্স যেন জ্বলে উঠলো স্প্যানিশদের পেয়ে। ম্যাচের আট মিনিটেই এমবাপের পাস থেকে গোল করেন কোলো মুয়ানি।

তবে লিড টেকেনি বেশিক্ষণ। ম্যাচের ২১ মিনিটে ২৫ গজ দূর থেকে গোল করে দলকে সমতায় ফেরান ১৬ বছর বয়সী ইয়ামাল। আর এতেই পেলের রেকর্ড ভেঙে সেমিফাইনালে খেলা সর্বকনিষ্ঠ খেলোয়াড় বনে যান এই ওয়ান্ডার বয়।

এরপর মিনিট চারেকে মধ্যেই ওলমোর গোলে লিড পায় স্পেন। দ্বিতীয়ার্ধে গোল করতে সব রকমের চেষ্টা চালায় ফ্রান্স। বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে না পারায় নিজের দ্বিতীয় গোল পাননি স্পেনের তরুণ তুর্কি ইয়ামালও। এই জয়ে আনবিটেই থেকেই ফাইনালে পৌঁছে যায় স্পেন।

এনএএন টিভি


One Reply to “ফ্রান্সকে হারিয়ে ইউরোর ফাইনালে স্পেন”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।