ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

চট্টগ্রামের ফটিকছড়ি ও রাউজান উপজেলায় পৃথক দুটি বজ্রপাতে দ্বগ্ধ হয়ে এক ব্যক্তি ও দুটি গরুর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ফটিকছড়ির মুহাম্মদ সামশুল আলম (৩৫) দ্বগ্ধ হওয়ার পর ১২ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার (১৮ মে) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মৃত্যুবরণ করেন।

অন্যদিকে রবিবার (১৯ মে) বেলা ১১টার দিকে রাউজানের পূর্বগুজরা ইউনিয়নে বজ্রপাতে এক কৃষকের দুটি গরু মারা গেছে।

জানা গেছে, ফটিকছড়ির ভূজপুর ইউনিয়নের বাসিন্দা সামশুল গত ৬ মে ভূজপুর থানার পাশে বজ্রপাতে দগ্ধ হন। বজ্রপাতে তার মাথা ও শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চমেক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার তার মৃত্যু হয়।
অন্যদিকে, রবিবার বেলা ১১টার দিকে রাউজানের উত্তর গুজরা উচ্চ বিদ্যালয় সংলগ্ন জমিতে বজ্রপাতে কৃষক শামসুল আলমের (৫৯) দুটি গরু মারা গেছে। ক্ষতিগ্রস্ত শামসুল আলম জানান, সকালে ঘাস খাওয়ার জন্য গরু দুটিকে জমিতে বেঁধে আসেন তিনি। কিছুক্ষণ পর প্রচণ্ড বজ্রপাত ও বৃষ্টি শুরু হলে গরু দুটি আনতে চেয়েও বজ্রপাতের কারণে বের হতে পারেননি। বৃষ্টি থামার পর সেখানে গিয়ে দেখেন গরুগুলো মারা গেছে।

 

এনএএন টিভি


One Reply to “বজ্রপাতে এক ব্যক্তি ও দুই গরুর মৃত্যু”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।