ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ১৫৫ মিলিয়ন বছরের পুরনো স্টারফিশ এর সন্ধান পেলেন বিজ্ঞানীরা    নবাগত নায়িকা হিসেবে মন্দিরা অসাধারণ –রাজ    ‘স্যার’ না বলায় সাংবাদিকের ওপর চট‌লেন প্রিজাইডিং অফিসার    নতুন ঠিকানা পেলো সড়ক দুর্ঘটনায় মা হারানো জাহিদ    আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ার    দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার    গত দুই সপ্তাহে গাজায় ৯ লাখের বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত    খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর

রাতের অন্ধকারে দুর্বৃত্তের দেওয়া বিষে দিনাজপুরের বীরগঞ্জের এক পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার দিবাগত রাতের আধারে বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউপির নন্দাইগাও গ্রামের আলহাজ্ব মোঃ বদরুল ইসলাম বাদলের ছেলে মৎস্য চাষী তরুণ উদ্যোক্তা মাহমুদুল হাসানের মালিকানাধীন পুকুরে এ ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী মৎস্য চাষী মাহমুদুল হাসান শাহ জানান, পড়াশোনা শেষ করে চাকরির পিছনে না ছুটে আমার ৫ বিঘা পুকুরে লাভের আশায় বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছি। গত বুধবার দিবাগত রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগে করেছে। এতে পুকুরে চাষকৃত বিভিন্ন প্রজাতির মাছ মারা যায়। গত বছরে ঠিক এই সময়ে আমার পুকুরে বিষ প্রয়োগে ৪৫-৫০ মণ মাছ মারা গেছে যার আনুমানিক মূল্য ৫-৬ লাখ টাকা হবে। এই বিষাক্ত মাছ বাজারজাত করি নাই কারণ একজন সচেতন মানুষ হিসেবে এটা করতে পারি না। তবে দফায় দফায় পুকুরে বিষ প্রয়োগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। এই অপরাধ যেই করুক না কেন আমি এর সঠিক বিচার চাই।

এ ব্যাপারে এলাকার তরুন যুবক ইমাম হাসান মাহিন জানান, যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বীরগঞ্জ থানার ওসি মো. মজিবুর রহমান জানান,পুকুরে মাছ বিধনের বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।