ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

কয়েকদিন বিরতির পরে আবার শুরু হয়েছে দাবদাহ। জনজীবনে হাঁসফাঁস দশা। এই অবস্থায় রংপুরে তালের হাটের বেচা-কেনা জমে উঠেছে।  জ্যৈষ্ঠ এই গরমে অনেকেই তালশাঁস খেয়ে স্বস্তির পাওয়ার চেষ্টা করছেন।

রংপুর নগরীর সুরভি উদ্যানের সামনে, ওরিয়েন্টাল হলের গলিসহ কয়েকটি স্থানে পাইকারি তাল বিক্রির ধুম পড়েছে। পাইকারি বাজার থেকে তাল কিনে পাড়া-মহল্লার মোড়ে মোড়ে খুচরা ব্যবসায়ীরা তাল বিক্রি করছেন। এক মাসের এই ফলটি চাহিদা এখন অন্য সব ফলের চেয়ে বেশি।

পাইকারি তাল ব্যবসায়ী আনিছুর রহমান, মাসুম মিয়া ও আলম মিয়া জানালেন, তারা বাগেরহাট জেলা থেকে এইসব তাল এনেছেন। একশ’ তালের দাম পড়েছে ৮০০ থেকে ৯০০ টাকা। বাগেরহাট থেকে ট্রাকযোগে তাল আনতে ট্রাক ভাড়া পড়ে ২৪ হাজার টাকা। সেই হিসেবে ট্রাক ভাড়া বাবদ  প্রতি পিস তালের দাম বেড়ে যায় ৩ টাকা। পাইকারি একশ’ তাল বিক্রি হয় এক হাজার ৩০০ থেকে এক হাজার ৪০০ টাকা। প্রতিটি তালে তিনটি শাঁস থাকে। খুচরা বিক্রেতারা প্রতিটি শাঁস ১০ টাকা করে বিক্রি করছেন। খুচরা বিক্রেতা হালিম মিয়া বলেন, গরমে তালের শাঁস ভালো বিক্রি হচ্ছে।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।