ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

রাত পের‌লেই চুয়াডাঙ্গা জেলার দুটি সদর ও আলমডাঙ্গা  উপজেলা পরিষদ নির্বাচন। ৬ষ্ঠ উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের দ্ব‌িতীয় ধা‌পে ২১ মে মঙ্গলবার চুয়াডাঙ্গার এ দু‌টি উপ‌জেলায় ভোট গ্রহণ অনু‌ষ্ঠিত হ‌বে।
‌ভোট গ্রহ‌নের জন্য ব্যালটপেপার বাদে দু’ উপ‌জেলার ২১৭ টি কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের যাবতীয় সরঞ্জামাদি। সকা‌লে ভোট গ্রহণ শুরুর আ‌গেই প্র‌তি‌টি কে‌ন্দ্রে ব্যালট‌পেপার পৌ‌ছে দেওয়া হ‌বে ব‌লে জা‌নি‌য়েছেন রির্টানিং কর্মকর্তা ও অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মো: নাজমুল হা‌মিদ রেজা।
উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করার লক্ষ্যে প্রশাস‌নের পক্ষ থে‌কে ইতিমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
আজ ২০ মে সোমবার দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে নির্বাচনী সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তার উপস্থিতিতে নির্ধারিত কেন্দ্রের দায়িত্বশীল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সেসব মালামাল নিয়ে দুটি উপজেলার সব কেন্দ্রগুলোতে পৌঁছে দিয়েছেন।
রিটার্নিং কর্মকর্তা ও চুয়াডাঙ্গা জেলা অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মো: নাজমুল হামিদ রেজা জানিয়েছেন, দ্বিতীয় ধাপের নির্বাচনে আগামী কাল মঙ্গলবার (২১ মে) চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা দুই উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি কেন্দ্রে চারজন পুলিশ ও ১৪ জন আনসার সদস্য থাকবেন। এছাড়া ম্যাজিস্ট্রেট, পুলিশের টহল টিম ও এক প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে। এছাড়া দুটি উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাবের চারটি টহল টিম ও দুই প্লাটুন বিজিবি সদস্য ও থাকবে কাজ করবে।
চুয়াডাঙ্গা‌ জেলা নির্বাচন অ‌ফিস সূ‌ত্রে জানা‌গে‌ছে, জেলার সদর ও আলমডাঙ্গা উপ‌জেলায় মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৯৫ হাজার ১৫ জন।
এর ম‌ধ্যে ৯ টি ইউ‌নিয়ন ও এক‌টি পৌরসভা নি‌য়ে গ‌ঠিত সদর উপ‌জেলার ভোটার রয়ে‌ছে ২ লাখ ৬৩ হাজার ৮৪৯ জন। এদের ম‌ধ্যে পুরুষ ভোটর ১ লাখ ৩১ হাজার ৪৩৭ জন, ম‌হিলা ভোটার ১ লাখ ৩২ হাজার ৪০৮ জন ও হিজরা ভোটার ৪ জন। এরা উপ‌জেলার ৯৯ টি কে‌ন্দ্রে ৭৪০ টি ভোট ক‌ক্ষে ভোট প্রদান কর‌বেন।
অপর‌দি‌কে, ১৫ টি ইউ‌নিয়ন ও এক‌টি পৌরসভা নি‌য়ে গ‌ঠিত আলমডাঙ্গা উপ‌জেলার ভোটার রয়ে‌ছে ২ লাখ ৯৫ হাজার ২০২ জন। এদের ম‌ধ্যে পুরুষ ভোটর ১ লাখ ৪৮ হাজার ৬০৫ জন, ম‌হিলা ভোটার ১ লাখ ৪৬ হাজার ৫৯৫ জন ও হিজরা ভোটার ২ জন। এরা উপ‌জেলার ১১৮ টি কে‌ন্দ্রে ৮০৮ টি ভোট ক‌ক্ষে ভোট প্রদান কর‌বেন।
এনএএন টিভি / শামসু‌জ্জোহা পলাশ


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।