ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   দেশের বাজারে আরও বেড়েছে স্বর্ণের দাম    ঢাকাসহ রাতে ১০ অঞ্চলে ঝড়ের আভাস    নরসিংদীতে ৩ বছরের শিশুর মৃতদেহ উদ্ধারসহ ৩ জন আটক    হজ ক্যাম্পে কোনো ধরনের হয়রানি ও ভোগান্তির স্বীকার হননি –ধর্মমন্ত্রী    বেনজীরের ৭ পাসপোর্টের সন্ধান মিলল    আজকে দেশের তাপমাত্রা    ঈদযাত্রায় সড়কে নিহত হয়েছেন ২৩০ জন: বিআরটিএ    আগামী ১০ জুলাই গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানি    পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু    এ সফর ছিল সংক্ষিপ্ত, কিন্তু অত্যন্ত ফলপ্রসূ –প্রধানমন্ত্রী    ফেনীতে খুন হওয়া সুমন ছিলেন মা-বাবার শেষ অবলম্বন    পুঁজিবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেনও    ঈদের মাসে ২৩ দিনে প্রবাসী আয় এল ২০৫ কোটি ডলার    বিয়ের জন্য সাঁজতে পার্লারে গিয়ে তরুণী নিহত সাবেক প্রেমিকের গুলিতে    অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

অবৈধ সম্পদের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিনের মেয়াদ ২০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে আদালত।

ঢাকার ষষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান সোমবার এ সিদ্ধান্ত দেন।

এদিন অভিযোগ গঠনের শুনানির দিন থাকায় জামিনে থাকা সম্রাট আদালতে উপস্থিত হন। তবে তার আইনজীবী এহসানুল হক সমাজী দেশের বাইরে থাকায় অভিযোগ গঠনের শুনানির জন্য সময়ের আবেদন করা হয়।

সম্রাটের আরেক আইনজীবী তার স্থায়ী জামিন চেয়ে আবেদন করলে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এর বিরোধিতা করেন।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক আগামি ২০ অক্টোবর পর্যন্ত সম্রাটের জামিন বহাল রাখেন।

সম্রাট ছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন যুবলীগের ঢাকা মহানগরের দক্ষিণ শাখার সভাপতি। ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে ২০১৯ সালে তিনি গ্রেপ্তার হন। এরপর তার বিরুদ্ধে কয়েকটি মামলা হয়।

চলতি বছর এপ্রিল-মে সময়ে অস্ত্র, অর্থ পাচার, মাদক ও অবৈধ সম্পদ অর্জনের চার মামলায় জামিন পান সম্রাট। সে সময় ৩১ মাস পর মুক্তি মেলে তার।

তবে গত ১৮ মে হাই কোর্ট জামিন বাতিল করে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দিলে আবার তার বন্দিজীবন শুরু হয়।

এর পর অবৈধ সম্পদ অর্জনের মামলাতেই গত ২২ অগাস্ট বিচারক মো. আসিফুজ্জামন তাকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন। ফলে সম্রাটের ফের মুক্তি মেলে। তবে ওই জামিন আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার কথা বলে রেখেছে দুদক।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।