ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   সৌদি সুপার কাপের শিরোপা ঘরে তুললো আল-হিলাল    ঈদের দিন মোটরসাইকেল নি‌য়ে ঘুর‌তে বে‌রি‌য়ে প্রাণ‌ গেল কি‌শোরের    ঘোড়া কি শুধু দাঁড়িয়েই ঘুমায়? জেনে নিন আসল সত্য    ক্রেতাশূন্য বাজারেও নিত্যপণ্যের চড়া দাম    ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত ৯    নদীতে ফুল ভাসিয়ে পাহাড়ে ’বৈসাবি’ উৎসব শুরু    আইনি বিপাকে অজয়ের ‘ময়দান’, ছবির বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ    ঈদের দিন শাহরুখের বাড়ির সামনে জড়ো হন ভক্তরা    ঈদে ১৭২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ৩    আরও তাপমাত্রা বাড়ার পূর্বাভাস    ২০২৪ সালের আলিম পরীক্ষার রুটিন প্রকাশ    ইসলামের মৌলিক পাঁচ স্তম্ভ    যে কারণে শিুশুরা হঠাৎ কান্না করে উঠে    জীবন বাঁচাতে পালিয়ে থাইল্যান্ডে যাচ্ছে সীমান্তের বাসিন্দারা    সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়

সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমায় ৩৯ মাস ছাড় দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়। এতে বলা হয়, যাদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ শেষ হয়েছে তারা আগামী ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

নির্দেশনায় আরও বলা হয়, যে সকল মন্ত্রণালয়বিভাগ ও এর অধীন অধিদপ্তরপরিদপ্তর দপ্তর এবং সংবিধিবদ্ধ স্বায়ত্তশাসিত জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সকল দপ্তর প্রতিষ্ঠানের ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতবা বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।
উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব, সিনিয়র সচিবকে অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য, করোনার কারণে এর আগেও দুই দফা বয়সে ছাড় দেওয়া হয়েছিল। তবে চাকরিপ্রার্থীরা ৩০ বছরের পরিবর্তে আবেদনের বয়স ৩৫ করার দাবি জানিয়ে আসছেন।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।