ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

রংপুর নগরীর দক্ষিণে ধর্মদাশ এলাকায় রংপুর হিমাগারের মূল ভবনের সামনে পচা আলুর স্তুপের দুর্গদ্ধে দুর্বিষহ হয়েছে স্থানীয় এবং মহাসড়কে চলাচলরত মানুষের। এই অবস্থা প্রায় ১০ দিন ধরে চলে আসলেও আলু অপসারণের কোনো উদ্যোগ লক্ষ্য করছে না স্থানীরা।  ওই হিমাগারের সামনে দিয়ে চলচল করতে হলে নাক বন্ধ করে যেতে হচ্ছে। শুক্রবার দুপুরে হিমাগারে গিয়ে দেখা গেছে এমন দৃশ্য।

জানা গেছে, রংপুর হিমাগার নামে ওই হিমারগারটির মালিক মিজানুর রহমান নামে এক ব্যক্তি। এই হিমাগারের ধারনক্ষমতা প্রায় ৩ লাখ বস্তা।

সরেজমিনে দেখা গেছে , হিমাগারের মূল ভবনের সামনে কমপক্ষে ১৫/২০ টন পচা আলু স্তুপ করে রাখা হয়েছে।  হিমাগারে যারা কাজ করছেন তারা মাস্ক পড়ে রয়েছেন। দুর্গন্ধে হিমাগারের আশপাশে যাওয়া যাচ্ছে না। ওই পথে প্রতিদিন যাতায়াতকারি আশরাফুল ইসলাম বলেন, বেশ কয়েকদিন থেকে পচা আলুর গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছি।

তবে ওই হিমাগারের ম্যানেজার ফিরোজ হোসেন বলেন, এসব পচা আলু এলসির। ভারত থেকে এই আলু আমদানি করেছে চিপস প্রস্তুতকারি একটি প্রতিষ্ঠান। এলসির পচা আলু  বাদ দিয়ে ভালো আলু হিমাগারে রাখা হচ্ছে। পচা আলু সরানোর কাজ শুরু হয়েছে।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।