ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   খাগড়াছড়ি সদর দীঘিনালা ওপানছড়িতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে    আজ অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ঢাকায় আসেন    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী    নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে ইজিবাইক চালক খুন, যাত্রী আটক    ‘৪৭ ডিগ্রি তাপমাত্রা, রেড অ্যালার্ট’ জারি ভারতের দিল্লিতে    রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েও পায়নি ইরান    পুত্র সন্তানের মা হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম    এভারেস্টের পর প্রথম বাংলাদেশি হিসেবে লোৎসে জয় করলেন বাবর    আন্তর্জাতিক চা দিবস আজ    কাকে বিয়ে করছেন দক্ষিণী অভিনেত্রী আনুশকা?    চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতাল উ‌দ্বোধন হ‌লেও মে‌লে‌নি অনুম‌তি    নাগরিকত্ব ফিরে পেয়ে প্রথমবার ভোট দিলেন অক্ষয়    দুই বোনকে হাতুড়িপেটা করা সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার    ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    মুগদায় গলায় ফাঁসি দিয়ে গৃহবধূর আত্মহত্যা

১৯ বছর বয়সে নিখোঁজ হন এক তরুণ। বহু খোঁজাখুঁজির পরেও তার সন্ধান মেলেনি। ওই ব্যক্তি বাড়িও ফেরেনি। মারা গেছেন ভেবে পরিবারের সদস্যরা তাকে ভুলতে বসেছিল। কিন্তু ২৬ বছর পর তার সন্ধান পাওয়া গেছে।

খবর অনুসারে, প্রতিবেশীর বাড়ি থেকে বন্দী অবস্থায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত ব্যক্তিকে। বুধবার এক প্রতিবেদনে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ আলজেরিয়ায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৬ বছর ধরে নিখোঁজ এক আলজেরিয়ান ব্যক্তিকে তার প্রতিবেশীর বাড়িতে পাওয়া গেছে। প্রতিবেশীর বাড়িতে বন্দী থাকা ব্যক্তির নিজের বাড়ি ঘটনাস্থল থেকে মাত্র কয়েক মিনিটের পথ দূরে।

এএফপি বলছে, প্রতিবেশীর বাড়ি থেকে বন্দী অবস্থায় উদ্ধার ওই ব্যক্তির নাম ওমর বি। ১৯৯৮ সালে আলজেরিয়ার গৃহযুদ্ধের সময় ১৯ বছর বয়সে তিনি নিখোঁজ হন এবং তার পরিবার ধরে নিয়েছিল, তাকে অপহরণ বা হত্যা করা হয়েছে।

সম্প্রতি ওমরের ভাই সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখপ্রকাশ করে একটি পোস্ট দেন। আর এর কয়েক দিনের মধ্যেই খোঁজ পাওয়া যায় ওমরের। ২৬ বছর বন্দী থাকার পর তার বয়স এখন ৪৫ বছর।

পুলিশ জানিয়েছে, ওমরকে তার প্রতিবেশী ২৬ বছর ধরে নিজের বাড়িতেই বন্দী করে রেখেছিলেন। কেউ এটা টের পাননি। খবরে বলা হয়েছে, ওমরের প্রতিবেশী ৬১ বছর বয়সী ওই ব্যক্তি এল গুয়েদিদ শহরে পাহারাদারের কাজ করতেন। পুলিশের হাতে ধরা পড়ার আগে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টাও করেন। পরে তাকে গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়ার পর ওমর পুলিশকে জানিয়েছেন, তিনি কারও কাছে সাহায্য চাইতে পারেননি। কারণ, অভিযুক্ত ওই প্রতিবেশী তাকে বন্দী অবস্থায় বশ করে রেখেছিলেন। আলজেরিয়ার পুলিশ ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে ।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।