ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত দুই তরুণ    কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর    আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াত    নরসিংদীতে কোটা আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে স্কুলশিক্ষার্থী নিহত    নাটোরে মিছিলের প্রস্তুতির সময় ১৮ স্কুলছাত্রকে পুলিশে দিলেন প্রধান শিক্ষক    জুলাইয়ের ২১, ২৩ ও ২৫ তারিখের এইচএসসি পরীক্ষা স্থগিত    ছাত্রলীগ-কোটা আন্দোলনকারিদের সংঘর্ষ, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ    কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী ফারহান নিহত    শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডে জড়িত ২জন গ্রেপ্তার    চট্টগ্রাম রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে মিছিল    চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলা    আজ বন্ধ থাক‌বে ভারতীয় ভিসা সেন্টার    উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত    টাঙ্গাইলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া    মিরপুর ১০ নম্বরে সংঘর্ষ চলাকালীন পুলিশ বক্সে আগুন

চুল পড়া সমস্যায় ভোগেন অনেকেই। এর জন্য দায়ী অতিরিক্ত দূষণ, সঠিক খাদ্যাভ্যাসের অভাব, চুলের পর্যাপ্ত যত্ন না নেওয়া ইত্যাদি কারণ। অনেকেই চুল পড়া কমাতে বাজারচলিত নানা প্রসাধনী ব্যবহার করেন। এসব সাময়িক কাজ করলেও চুলের ক্ষতি করে।

কিছু ঘরোয়া হেয়ার প্যাক আছে যা এক্ষেত্রে আপনার বন্ধু হতে পারে। নিয়ম করে এসব প্যাক ব্যবহার করলে চুল পড়ার হার কমবে। চলুন জেনে নিই বিস্তারিত-

অ্যালোভেরা ও নারকেল তেল

ত্বকের জন্য দারুণ উপকারী অ্যালোভেরা বা ঘৃতকুমারী। ৪ টেবিল চামচ অ্যালোভেরার সঙ্গে পরিমাণমতো নারকেল তেল মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলে ভালো করে মাখুন। ৩০ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করলেই সুফল মিলবে।

অলিভ অয়েল ও ডিমের সাদা অংশ

শরীরে নানা সমস্যা সমাধানে ডিমের ভূমিকা অনবদ্য। কিন্তু চুল ঝরা রোধ করতেও এর উপকারিতা কম নয়। এই দুটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে একটি প্যাক বানিয়ে নিন। চুলের গোড়ায় ভালো করে মিশ্রণ লাগিয়ে নিন। ২০ থেকে ৩০ মিনিট রাখুন। এরপর শ্যাম্পু করে নিন। চুল পড়া রোধ করবে এটি।

পেঁয়াজের রস ও মধু

চুল পড়া রোধে কার্যকরী ভূমিকা রাখে পেঁয়াজের রস। এটি চুলের যত্নে দারুণ ভূমিকা পালন করে। পেঁয়াজের রসের সঙ্গে মিশিয়ে নিন মধু। এই মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে নিন। ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে ২/৩ দিন এই প্যাক ব্যবহার করলে দারুণ উপকার পাবেন।

চুল পড়া কমাতে এসব ঘরোয়া উপাদানে ভরসা রাখুন। দ্রুত ও কার্যকরী ফল পাবেন।

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।