ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত    কঙ্গনাকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর কংগ্রেস নেত্রীর প্রার্থিতা বাতিল    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার

জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের মানসম্মত শিক্ষা, স্বাস্থ্য ও বস্ত্র নিয়ে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় বুধবার (১৮ জানুয়ারি) সকালে শহরের রেলকলনিতে অবস্থিত জুম বাংলাদেশ বিদ্যালয় চত্তরে ৫৪ জন শিশুরদের মাঝে শীতের গরম পোশাক সোয়েটার ও শিশুর অভিভাবকেদের কম্বল বিতরণ করেছে সংগঠনটি।

এসময় প্রথম শ্রেণীর ছাত্র মোস্তাফিজুর বলে আমি রেলকলনীর বস্তিতে থাকি। আগে স্কুলে পড়তাম না। পৌর পার্কে বেলুন, পপকর্ণ বিক্রয় করতাম। জুম বাংলাদেশ স্কুলে ভর্তি হওয়ার পর থেকে নিয়মিত স্কুলে যাই। স্কুলে আসার ফলে আমার অনেক কিছু পরিবর্তন হয়েছে এবং স্কুল থেকে আমি অনেক কিছু শিখেতে পারছি। জুম বাংলাদেশ থেকে বিভিন্ন সময়ে শীতের পোশাক, স্কুলের নতুন পোশাক, ঈদে রঙিন জামা, খাবার সামগ্রী, প্রতিদিন স্কুলে টিফিন সহ অনেক কিছু দিয়ে থাকে। একদিন আমি এখান থেকে শিক্ষিত নাগরিক হব।

আয়শা বেগম নামে এক অভিভবাবক বলেন, আমাদের দিনে এনে দিনে খাই। আমরা সন্তাদের প্রতি তেমন যত্ন নিতে পারি না। অনেক কষ্ট করে চলতে হয়। তারপরও যতটুকু পারি আমরা চেষ্টা করি। কিন্তু জুম বাংলাদেশ স্কুলে আমার ছেলেকে ভর্তি করার পর থেকে চিন্তা করতে হয় না। জুম বাংলাদেশ স্কুলের শিক্ষকরা অনেক যত্নসহকারে পড়াচ্ছেন। স্কুল থেকে অনেক কিছু শিখেছে এবং স্কুল থেকে আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করছেন। এতে করে পরিবারের অনেক উপকার হচ্ছে।

জুম বাংলাদেশ এর সমন্বয়ক মোঃ মেহেদী হাসান বলেন“ আমরা প্রতিবছর শিশুদের শীতের জ্যাকেট ও শিশুর অভিভাবকেদের কম্বল দিয়ে থাকি। এই শিশুরা শীতে অনেক কষ্ট করে থাকে। আমরা শুভাকাঙ্খীদের সহযোগিতায় আয়োজন করে থাকি। আমাদের এসব উদ্যোগে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি।

শীতবস্ত্র বিতরণ কালে উপস্থিত ছিলেন গাইবান্ধা সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুম, গাইবান্ধা জেলা ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক শিকদার কামরুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন শাহ্, সাংস্কৃতিক কর্মী আফরোজা লুপু, জুম বাংলাদেশ এর শুভাকাঙ্খী সোহাগ মৃধা, মোসফাকুর রহমান জিয়া, সেহেল খান, জুম বাংলাদেশ এর সমন্বয়ক মোঃ মেহেদী হাসান, এনটি স্মরণ জুম বাংলাদেশ স্কুলের শিক্ষক ও ভলান্টিয়ারা।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।