ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত    কঙ্গনাকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর কংগ্রেস নেত্রীর প্রার্থিতা বাতিল    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কোরআনের পাখিদের নিয়ে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের ইফতার    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কুড়িগ্রামে মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমির শুভ উদ্বোধন    রায়পুরায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশাল র‌্যালী ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ    কুড়িগ্রামে মা ও শিশু পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত    শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব    বিয়ের আগে যেকারনে ‘লিভ টুগেদার’ করেন, জানালেন আলিয়া    ঐতিহাসিক বদর দিবস আজ    টেনিস তারকা সানিয়া মির্জার রাজনীতিতে নামার গুঞ্জন

শ্রম বাজার সম্প্রসারণ ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য বাংলাদেশ দূতাবাস, কাতারের চার্জ দ্য অ্যাফেয়ার্স ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মুহাম্মদ হাসান আল উবাইদলি’র সাথে বৈঠক করেন।

প্রথমে তিনি ‘ফিফা বিশ্বকাপ ২০২২’ সফলভাবে আয়োজনের জন্য কাতারের আমির ও কাতার সরকারকে ধন্যবাদ জানান। একই সাথে তিনি বিপুল সংখ্যক বাংলাদেশি দর্শকের বিশ্বকাপ উপভোগ ও স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করার ব্যাপারে অবহিত করলে, জবাবে উবাইদলি বিশ্বকাপে বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণকে সাধুবাদ জানান।

চার্জ দ্য অ্যাফেয়ার্স ড. রহমান শ্রম সংক্রান্ত বিভিন্ন ইস্যু নিয়ে বিশেষত ৬ষ্ঠ জয়েন্ট কমিটির মিটিংয়ের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের আলোকে কাতারের বিভিন্ন সেক্টরে দক্ষ ও পেশাদার জনশক্তি নিয়োগ করার বিষয় তুলে ধরেন। জবাবে আল উবাইদলি টুরিজম, মেডিকেল, হোটেল প্রভৃতি সেবামূলক খাতে বাংলাদেশ হতে নতুন জনবল নিয়োগে কাতার সরকার সহযোগিতা করবে মর্মে জানান। এছাড়া ক্ষুদ্র ও মাঝারি বাংলাদেশি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার স্বার্থে বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য ভিসা অনুমোদনের অনুরোধ জানালে তিনি বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
কাতারের বিভিন্ন কোম্পানির কর্ণধার ও রিক্রুটমেন্ট এজেন্সির অংশগ্রহণে বাংলাদেশ দূতাবাস ও কাতারের শ্রম মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে বাংলাদেশের দক্ষ জনশক্তি বিষয়ে চার্জ দ্য অ্যাফেয়ার্স একটি সেমিনার করার প্রস্তাব রাখেন। আল উবাইদলি এ বিষয়ে ইতিাবাচক সাড়া দেন এবং লিখিত প্রস্তাবনা পেশ করার জন্য অনুরোধ করেন।

এছাড়া, চার্জ দ্য অ্যাফেয়ার্স বাংলাদেশি কর্মীদের সার্বিক কল্যাণ নিশ্চিতের জন্য কম্প্রিহেন্সিভ ইন্স্যুরেন্স, দ্রুত সময়ে শ্রম বিরোধ নিষ্পত্তি, কর্মিদের মামলা চলাকালীন সাময়িক ওয়ার্ক পারমিটের ব্যবস্থা, মৃত কর্মীদের মৃত্যুজনিত ক্ষতিপূরণসহ শ্রমিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

বৈঠকে কাতারের শ্রম মন্ত্রণালয়ের মিডিয়া মনিটরিং সেকশন প্রধান সালেম আহমাদ আল মারযুকি এবং বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব তনময় ইসলাম ও দ্বিতীয় সচিব (এইচওসি) মোঃ নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।