ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত    কঙ্গনাকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর কংগ্রেস নেত্রীর প্রার্থিতা বাতিল    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কোরআনের পাখিদের নিয়ে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের ইফতার    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কুড়িগ্রামে মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমির শুভ উদ্বোধন    রায়পুরায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশাল র‌্যালী ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ    কুড়িগ্রামে মা ও শিশু পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত    শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব    বিয়ের আগে যেকারনে ‘লিভ টুগেদার’ করেন, জানালেন আলিয়া    ঐতিহাসিক বদর দিবস আজ    টেনিস তারকা সানিয়া মির্জার রাজনীতিতে নামার গুঞ্জন

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, জিয়াউর রহমানের ছিলো ১৯ দফা। খালেদা জিয়ার আছে ভিশন ২০৩০। আজকের বিএনপি ২৭ দফা মেরামত কর্মসূচি নিয়ে জনগণের সামনে হাজির।

জনগণের অধিকার ফেরত পেতে শুধু রাজনীতিবিদ নয়, প্রতিটি পেশাজীবীকে এগিয়ে আসতে হবে। মানুষকে বোঝাতে হবে। ভয় পেলে চলবে না। লড়াই করে গনতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

শনিবার বিকেলে বরিশাল প্রেসক্লাবের হল রুমে সম্মিলিত পেশাজীবী পরিষদের সঙ্গে ‘রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা, ব্যাখ্যা ও বিশ্লেষন’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক ডা. জাহিদ আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান অন্যদের মতো দেশ ছেড়ে পালিয়ে না গিয়ে সরাসরি রনাঙ্গনে যুদ্ধ করে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন।

অপরদিকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশের গণতন্ত্র রক্ষায় ১/১১ সরকারের সাথে আতাত করে জনগণকে বিপদে ফেলে দেশ ছেড়ে পালিয়ে যায়নি।

এই স্বৈরাচারকে বিদায় করতে না পারলে দেশে গণতন্ত্র ফিরে আসবে না। জনগনও ভোটাধিকার ফিরে পাবে না। গনতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে তিনি পেশাজীবীদের অগ্রনী ভূমিকা রাখার আহবান জানান।

 

সংগঠনের বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. আজিজ রহিমের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ডা. মিজানুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছাড়াও প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গনি চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেজ মজিবর রহমান সরোয়ার, বিএনপি মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন ও শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া।

বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য এবায়দুল হক চাঁন সহ আইনজীবী, চিকিৎসক, প্রকৌমলী, শিক্ষক, কৃষিবিদসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা।


One Reply to “আজকের বিএনপি ২৭ দফা মেরামত কর্মসূচি নিয়ে জনগণের সামনে হাজির”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।