ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত    কঙ্গনাকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর কংগ্রেস নেত্রীর প্রার্থিতা বাতিল    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কোরআনের পাখিদের নিয়ে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের ইফতার    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কুড়িগ্রামে মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমির শুভ উদ্বোধন    রায়পুরায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশাল র‌্যালী ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ    কুড়িগ্রামে মা ও শিশু পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত    শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব    বিয়ের আগে যেকারনে ‘লিভ টুগেদার’ করেন, জানালেন আলিয়া    ঐতিহাসিক বদর দিবস আজ    টেনিস তারকা সানিয়া মির্জার রাজনীতিতে নামার গুঞ্জন    কুড়িগ্রামে পৌঁছলেন ভুটানের রাজা    ডি মারিয়ার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি    ইতালিতে প্রথমবারের মতো মসজিদে মাইকে আজান

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইউল্যাব তাদের শিক্ষার্থীদের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলছে। শনিবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মোহাম্মদপুরে অবস্থিত ইউল্যাব ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানটি শুরু হয় ইউল্যাবের থিম সং দিয়ে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ।

তথ্যমন্ত্রী ইউল্যাবের সবুজ ক্যাম্পাস নিয়ে বলেন, ইউল্যাব ভিন্ন ধ্যান-ধারণা নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। অন্যরা যখন মার্কেট ডিমান্ডকে গুরুত্ব দিচ্ছে ইউল্যাব তখন সামাজিক ও মানবীয় দিক বিবেচনায় রেখে কারিকুলাম সাজিয়েছে। এক্ষেত্রে ইউল্যাব একটি ব্যতিক্রমী প্রতিষ্ঠান। তিনি শিক্ষার্থীদের পরিশ্রমী হতে বলেন। তিনি বলেন, শুধু স্বপ্ন দেখলেই চলবে না, সেই স্বপ্ন বাস্তবায়নে পরিশ্রমী হতে হবে। তবেই সফলতা ধরা দেবে।
ইউল্যাব বোর্ড ট্রাস্টিজের সদস্য কাজী নাবিল আহমেদ তার বক্তব্যে ইউল্যাবের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের অবদানের কথা স্মরণ করেন, যিনি তরুণ সমাজের পূর্ণ সম্ভাবনায় বিকাশ সাধনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি প্রয়াত জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের স্মৃতি ও ইউল্যাবে তার অবদানের কথাও স্মরণ করেন।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান সমাপনী বক্তব্যে আগত অতিথিবৃন্দকে ধন্যবাদ জানান। ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, ইউল্যাবের ট্রেজারার, রেজিস্ট্রার, ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগন, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউল্যাবের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক আরজু ইসমাইল


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।