ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কোরআনের পাখিদের নিয়ে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের ইফতার    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কুড়িগ্রামে মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমির শুভ উদ্বোধন    রায়পুরায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশাল র‌্যালী ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ    কুড়িগ্রামে মা ও শিশু পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত    শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব    বিয়ের আগে যেকারনে ‘লিভ টুগেদার’ করেন, জানালেন আলিয়া    ঐতিহাসিক বদর দিবস আজ    টেনিস তারকা সানিয়া মির্জার রাজনীতিতে নামার গুঞ্জন    কুড়িগ্রামে পৌঁছলেন ভুটানের রাজা    ডি মারিয়ার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি    ইতালিতে প্রথমবারের মতো মসজিদে মাইকে আজান    পুঁজিবাজারে সূচকের বড় পতন    মন্দিরে গোপনে বিয়ে করলেন বলিউড তারকা অদিতি-সিদ্ধার্থ

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এবং এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (এআইটি), থাইল্যান্ড এর মধ্যে গত ১ লা মার্চ উচ্চশিক্ষা কার্যক্রমের আওতায় বিভিন্ন বিষয়ে নবায়ন সমঝোতা স্মারক (এমওইউ) থাইল্যান্ডের এআইটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

এআইইউবি এবং এআইটি ২০০৮ সাল থেকে উভয় প্রতিষ্ঠানের জন্য উচ্চ শিক্ষার উন্নয়নে কাজ করছে। এআইইউবি এর প্রতিনিধিদলের প্রতিনিধিত্ব করেন ড. কারমেন জেড. লামাগনা এবং এআইটি এর প্রতিনিধিত্ব করেন অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইয়ামামোটো।

ড. কারমেন জেড. লামাগনা এবং অধ্যাপক কাজুও ইয়ামামোটো নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে নবায়ন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে একাধিক একাডেমিক ও প্রশাসনিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বিদ্যমান সমঝোতার অধীনে নিজ নিজ প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ভবিষ্যত নিয়ে দ্বিপাক্ষিক সহযোগিতার ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপ গ্রহণের বিষয়েও আলোচনা হয়।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।