ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   রাজধানীতে বাসের কাচ ভেঙে স্পেশাল ব্রাঞ্চের রিপোর্টারের মৃত্যু    যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান    কুড়িগ্রামে লাইজু কিডস ফুটবল একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।     পয়েলা বৈশাখে ওড়ানো যাবে না ফানুস    ইসলামী শিক্ষা সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল করলো মানব কল্যাণ পরিষদ    ৫ কেজি ওজনের তরমুজ ১০০ টাকায় মিলছে!    রাজবাড়ীতে অ্যাম্বুলেন্সে দুর্বৃত্তের আগুন    চিকেন বারবিকিউ তৈরি করবেন যেভাবে    ফিরে পেলেন ১১ বছর আগে হারানো সন্তান, ওমরাহ পালনে গিয়ে    অন্তঃসত্ত্বা প্রসঙ্গে মুখ খুললেন পরিণীতি    ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি    জন্মের পরেই এত বড়লোক রাহা! ২৫০ কোটি রুপির বাংলো উপহার দেবেন আলিয়া-রণবীর    ব্যবহৃত অলংকারের জাকাত দিতে হবে কি?    ১৩.৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেলেন ডেভিড    জুমার দিন দরুদ পড়ার ফজিলত

বশির আহম্মেদ মোল্লা, নরসিংদী প্রতিনিধি:
বিজয়াদশমী’র মধ্য দিয়ে নরসিংদীতে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন হয়েছে। গত বুধবার রাতে বিজয়াদশমী পূজা ও রাতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে নরসিংদী জেলায় হিন্দু সম্প্রদায়ের পাঁচদিনব্যাপী প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে পূজা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসন ও জেলা পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীজনদের সহায়তায় আগে থেকেই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেন। পূজার দিনগুলোতে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান সহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পুলিশ কর্মকর্তাগণ, উপজেলা নির্বাহী অফিসারগণসহ থানা সমূহের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ,রাজনৈতিক নেতৃবৃন্দ পূজামন্দিরসমূহ পরিদর্শন করেন।


বিগত বছরগুলোর ন্যায় নরসিংদী পৌরসভা এলাকায় বিজয়া দশমী সুন্দর পরিবেশে সম্পন্ন করতে নরসিংদী পৌরসভার মেয়র পৌরসভার সামনে স্বাধীনতা চত্বরে নরসিংদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরসিংদী পৌরসভার বিচক্ষণ মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু এর সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। পৌরসভা এলাকার বিভিন্ন মন্দিরের প্রতিমা সেখানে নিয়ে যাওয়া হয়। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সাবেক মেয়র প্রয়াত লোকমান হোসেন প্রতিষ্ঠিত দশমী ঘাটে (পুরাতন থানার ঘাট) প্রতিমাসমূহ নিয়ে নদীতে বিসর্জন করা হয়।
আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নরসিংদী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূঞা।
বিজয়া দশমী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠান উদ্ধোধন করেন নরসিংদী শহর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও দুই বারের নির্বাচিত সাবেক পৌর মানবিক মেয়র জননেতা আলহাজ্ব মোঃ কামরুজ্জামান কামরুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জি এম তালেব হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ্ব পীরজাদা কাজী মোহাম্মদ আলী ।
অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্য পূজারীদের মধ্যে বক্তব রাখেন নরসিংদী চেম্বার অব কর্মাস এন্ড ইন্টাট্রিজ এর সভাপতি শিল্পপতি মো: আলী হোসেন শিশির, জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণগোস্বামী ও সাধারন সম্পাদক মাহমুদুল হাসান শামিম নেওয়াজে,
জেলা পূজা উদযাপন পরিষদ এর সাবেক সভাপতি যথাক্রমে প্রফেসর সূর্যকান্ত দাস,অধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী ও শিক্ষক নেতা রঞ্জিত কুমার সাহা, জেলা পূজা উদযাপন কমিটির বর্তমান সভাপতি কাউন্সিলর অনিল ঘোষ, জেলা যুবলীগের সহসভাপতি আলহাজ্ব সামসুল ইসলাম মোল্লা, নরসিংদী পৌর প্যানেল মেয়র পারভেজ খন্দকার, জেলা যুবলীগ নেতা নুরুল ইসলাম,জেলা যুবলীগ নেতা সাজ্জাদ হোসেন ভুইয়া,নরসিংদী ওমেন্স চেম্বার অব কর্মাস এর চেয়ারম্যান ড.মাসুদা সিদ্দিকা রোজা, নরসিংদী জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান তাহমিনা আক্তার লাইলী, জেলা মহিলা লীগের সভাপতি মোছা: সুমি সরকার ফাতেমা ও সেক্রেটারী ইয়াছমিন সুলতানা, শিবপুর মহিলা লীগের সভাপতি আলহাজ¦ ফেরদৌসি ইসলাম মোল্লা, নরসিংদী শহর আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক বিলকিছ বেগম ও যুগ্ম সম্পাদক এড.ফাতেমা বেগম,নরসিংদী শহর আওয়ামীলীগ মহিলা বিষয়ক সম্পাদক কাজী মেহেরুন্নাহার লাভলী,মহিলা নেত্রী নাজমা আক্তার সহ উক্ত অনুষ্ঠানে নরসিংদী জেলা আওয়ামী লীগ ও শহর আওয়ামী লীগ, জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগ, আওয়ামী মহিলা লীগ,যুব শ্রমিকলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন প্রতীক হাসান ও মেহরিন। অনুষ্ঠান পরিচালনা করেন পূজা উদযাপন পরিষদ নেতা শ্যামল কুমার সাহা।
শেষে পূজারীগণ দশমী ঘাটে প্রতিমা বিসর্জন করেন। জেলার অন্যান্য উপজেলায় এর আগেই সকল প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।