ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

চারদিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় এসে বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এছাড়া তিনি তার বাবা-মায়ের কবর জিয়ারত করেছেন।

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ও শপথ নেওয়ার পর এবারই প্রথম নিজের জেলায় এসেছেন তিনি।

তার এ সফরকে ঘিরে পাবনায় উৎসবের আমেজ বিরাজ করছে।

সোমবার (১৫ মে) সকাল ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে করে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান তিনি।

এরপর পাবনা সার্কিট হাউজে গেলে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

সেখানে কিছুক্ষণ বিশ্রামের পর দুপুর দেড়টার দিকে জেলা পরিষদ চত্বরের মূল ফটকের সামনে বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন,

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহ অনেকে।

দুপুর ২টার দিকে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি।

এরপর তিনি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং প্রার্থনায় অংশ নেন।

এভাবেই কেটেছে রাষ্ট্রপতির চারদিনের সফরের প্রথম দিন। বিকেলে তিনি সার্কিট হাউজে গেছেন। সেখানেই রাত্রিযাপন করবেন তিনি।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবিরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি অনুযায়ী জানা গেছে,

সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় পাবনা বিসিক শিল্প নগরে স্কয়ার সাইন্স অ্যান্ড লাইফ প্লান্ট উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।

সকাল ১১টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। তিনি ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য।

এর পরে বিকেল ৩টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন রাষ্ট্রপতি।

এরপর বুধবার (১৭ মে) সকাল ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন শেষে বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর,

বঙ্গবন্ধু কর্নার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

এছাড়া তিনি বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১.৪০ মিনিটে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে পাবনা ছাড়বেন রাষ্ট্রপতি।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, রাষ্ট্রপতির পাবনা সফর যাতে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ হয়, সেজন্য প্রশাসন তৎপর রয়েছে।

 

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।