ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে হাত–পা কাটা পড়ল যুবকের    দখল আর দূষণে অস্তিত্ব সংকটে ‘প্রাণ সায়ের খাল’    এখনই তৈমুর ছোট ভাইয়ের ওপর খবরদারি করে, বললেন কারিনা    নকলায় অটোচুরির গডফাদার আলাল উদ্দিন র‌্যাবের হাতে গ্রেফতার    আখের রস দিয়ে গুড় তৈরি করে লাভবান হচ্ছে পাঠাকাটার কৃষকরা    বৈসাবী ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা    বাংলাদেশি পণ্যের রপ্তানি কমছে ভারতে    বস্তু হিসেবে রেকর্ড গড়ে টাইটানিকের দরজা, বেশি দামে বিক্রি হওয়ায়    নাটোরে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, ৪ বন্ধু আটক    চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে দুই গ্রুপে সংঘর্ষে আহত বাক্তির মৃত্যু    আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা

গত বছর ২৩ ডিসেম্বর বড়দিনের ছুটিতে মুক্তি পায় ‘প্রজাপতি’। বক্সঅফিসে দেখতে দেখতে ১৫০ দিন পার করে ফেলল এই ছবি। তবে এখনও অধরা মিঠুন-দেবের ‘প্রজাপতি’র ঘোড়া।

একদিনে সর্বোচ্চ টিকিট বিক্রির রেকর্ড গড়েছে এই ছবি। আবার বক্স অফিস রিপোর্ট বলছে, ছবিটি এখন পর্যন্ত ২০২২ সালের সব থেকে বেশি আয়কারী সিনেমা।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী, মিঠুন-দেবের ‘প্রজাপতি’ বক্স অফিসে ১৩ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। এখনও বহু সিনেমাহলে ছবিটি চলছে। দর্শকরা দেখতে চাইছেন বলেই ছবিটি চালানো হচ্ছে-এমন তথ্যই পাওয়া গেছে।

এদিকে, ‘প্রজাপতি’র ১৫০ দিন পূর্তি উপলক্ষে দক্ষিণ কলকাতার একটি মাল্টিপ্লেক্সে টিম প্রজাপতির তরফে বিশেষ উদযাপনের আয়োজন করা হয়েছে; যেখানে উপস্থিত ছিলেন ছবির সমস্ত কলাকুশলীরা।

এদিকে ছবির পরিচালক অভিজিৎ সেনের এটাই ছিল দ্বিতীয় ছবি। তবে এর আগে তার ‘টনিক’ ছবিটিও ছিল সুপারহিট। এরপর ‘প্রজাপতি’ও সফল।

ছবির ১০০ দিন পার করার পর পরিচালক অভিজিৎ সেন বলেছিলেন,

‘১০০ দিনের পার করেও বহু সিনেমাহলে ছবিটি হাউসফুল ছিল। ছবি ভালোভাবে চললে বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলগুলোও মাথা তুলে দাঁড়াতে পারে।’

‘শুধু বাংলায় নয় বেঙ্গালুরু, চেন্নাই, মহারাষ্ট্র, দিল্লিতেও হাউসফুল হয়েছে ‘প্রজাপতি’। তাই ছবি ভালো হলে এটা অন্তত বোঝানো যায় যে বাংলা ছবিও জনপ্রিয়তা পাচ্ছে।’

প্রসঙ্গত, ‘প্রজাপতি’ ছবিতে দেব, মিঠুন ছাড়াও অভিনয় করেছেন মমতা শঙ্কর, শ্বেতা ভট্টাচার্য, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, কৌশানি মুখোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, খরাজ মুখোপাধ্যায়ের মতো অভিনেতারা। দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের তরফে ছবিটির প্রযোজনা করা হয়।

আরও পড়ুন :

এন এ এন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।