ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   সাগরে পড়ল রুশ সামরিক উড়োজাহাজ    চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে হাত–পা কাটা পড়ল যুবকের    দখল আর দূষণে অস্তিত্ব সংকটে ‘প্রাণ সায়ের খাল’    এখনই তৈমুর ছোট ভাইয়ের ওপর খবরদারি করে, বললেন কারিনা    নকলায় অটোচুরির গডফাদার আলাল উদ্দিন র‌্যাবের হাতে গ্রেফতার    আখের রস দিয়ে গুড় তৈরি করে লাভবান হচ্ছে পাঠাকাটার কৃষকরা    বৈসাবী ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা    বাংলাদেশি পণ্যের রপ্তানি কমছে ভারতে    টাইটানিকের সেই দরজা রেকর্ড গড়লো, বেশি দামে বিক্রি হওয়ায়    নাটোরে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, ৪ বন্ধু আটক    চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে দুই গ্রুপে সংঘর্ষে আহত বাক্তির মৃত্যু    আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

পরোয়ানা ছাড়াই বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুকে গ্রেফতার করা হয়েছে বলে

অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মজনুকে বাড়ি থেকে তুলে নেওয়ার প্রতিবাদ জানিয়ে সোমবার  পরোয়ানা ছাড়াই  এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রফিকুল আলম মজনুকে গ্রেফতার বা হয়রানি না করতে উচ্চ আদালতের নির্দেশনা ছিল।

সেটি অমান্য করে তাকে তুলে নিয়ে গিয়ে আদালতের প্রতি অসম্মান জানানো হয়েছে।

সরকারের বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ক্ষমতা হারানোর ভয়েই সরকার বিএনপির কেন্দ্রীয় এবং তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে বেপরোয়া হয়ে উঠেছে। তিনি বলেন, সরকারের বিরুদ্ধে কোনো আওয়াজ উঠলেই তারা বেসামাল হয়ে পড়ে।

বর্তমানে নিত্যপ্রয়োজনীয় প্রতিটি পণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধির কারণে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে বলে মন্তব্য করেন ফখরুল। তিনি অভিযোগ করেন, সেটি আড়াল করতে সরকার আরও বেশি জুলুমের পথ বেছে নিয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় চেতনায় সাজিয়ে ‘প্রাইভেট বাহিনীর’ মতো ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব। বলেন, দুঃশাসনের নিঃশব্দ পরিবেশ সৃষ্টি করতেই রফিকুল আলমকে রাতে তার বাসা থেকে তুলে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ।

বিবৃতিতে মির্জা ফখরুল আটক নেতাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন :

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।