ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

ইতালির বিখ্যাত স্কুটার নির্মাতা প্রতিষ্ঠান পিয়াজিও ভেসপা নতুন দুইটি স্কুটার আনল। এগুলোর এসএক্সএল এবং ভিএক্সএল সিরিজের।

একটি স্কুটার ১২৫ সিসি ইঞ্জিনের ও আরেকটি ১৫০ সিসির। দুই স্কুটারেই রয়েছে ডুয়াল টোন কালার, যা একবার দেখলে মন কাড়বেই। দামও হাতের নাগালে।

ভারতে এই স্কুটারের প্রারম্ভিক মূল্য ১ লাখ ৩২ হাজার রুপি। রূপে দুর্ধর্ষ হলেও গুণেও কম যায় না এই স্কুটার।

স্কুটার

ভেসপা এসএক্সএল সিরিজের নতুন স্কুটারে রয়েছে ১২৫.৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৯.৮ ব্রেক হর্সপাওয়ার এবং ৯.৬ এনএম টর্ক পাওয়া যাবে।

অপরদিকে, ভিএক্সএল সিরিজে রয়েছে ১৪৯.৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। যা সর্বাধিক ১০.৩ ব্রেক হর্সপাওয়ার এবং ১০.৬ এনএম টর্ক তৈরি করে, এর সঙ্গে সিভিটি গিয়ারবক্স।

স্কুটারে রয়েছে ফাঙ্কি স্টাইলের ডিজাইন, রঙের ক্ষেত্রে মিলবে ৪ রকম বিকল্প- পার্ল হোয়াইটের সঙ্গে আজুরো প্রোভেন্জা, পার্ল হোয়াইট ও বিজ, পার্ল হোয়াইট ও ম্যাট রেড এবং

পার্ল হোয়াইটও ম্যাট ব্ল্যাক, সবকটি ভেরিয়েন্ট ডুয়াল টোন। যা স্কুটারটিকে স্বাভাবিক ভাবেই পথচারীদের কাছে আকর্ষণীয় করে তুলবে।

বলা বাহুল্য, এই মডেল স্কুটার চালকদের তো আকৃষ্ট করবেই এমনকি যারা স্কুটার চালান না তাদেরও নজর ঘোরাতে বাধ্য করবে ভেসপা ভিএক্সএল ও এসএক্সএল সিরিজের দুই স্কুটার।

এজেড

আরও পড়ুন :


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।