ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ইসলামী শিক্ষা সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল করলো মানব কল্যাণ পরিষদ    ৫ কেজি ওজনের তরমুজ ১০০ টাকায় মিলছে!    রাজবাড়ীতে অ্যাম্বুলেন্সে দুর্বৃত্তের আগুন    চিকেন বারবিকিউ তৈরি করবেন যেভাবে    ফিরে পেলেন ১১ বছর আগে হারানো সন্তান, ওমরাহ পালনে গিয়ে    অন্তঃসত্ত্বা প্রসঙ্গে মুখ খুললেন পরিণীতি    ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি    জন্মের পরেই এত বড়লোক রাহা! ২৫০ কোটি রুপির বাংলো উপহার দেবেন আলিয়া-রণবীর    ব্যবহৃত অলংকারের জাকাত দিতে হবে কি?    ১৩.৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেলেন ডেভিড    জুমার দিন দরুদ পড়ার ফজিলত    আবারও সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল, নিহত ৩৬    আবারও অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিল পিসিবি    ভারতের কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল গাড়ি, নিহত ১০    রংপুর বিভাগীয় আওয়ামী লীগের মতবিনিময় সভা কাল

নারায়ণগঞ্জের একটি ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা ও কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানো লাইসেন্স ছাড়া ইট উৎপাদন করায় মঙ্গলবার (২৩ মে) দুপুর সাড়ে ১২টার এই অভিযান পরিচালনা করা হয়।

নারায়ণগঞ্জের এই অভিযানে নেতৃত্বদেন জেলা প্রশাসের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আসাদুজ্জামান নূর।

এছাড়াও বন্দর থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে গঠিত একটি টীম উপস্থিত ছিলেন।

বন্ধ করে দেওয়া ইটভাটাটির নাম মেসার্স আল মক্কা ব্রিকস। এটা বন্দরের লক্ষণখোলা ফনকুল এলাকায় অবস্থিত।

পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান,

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে ইটভাটাটিতে তাৎক্ষণিকভাবে জরিমানা হিসেবে ৫০ হাজার টাকা আদায় করা হয়।

অভিযানে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ইটভাটার আগুন সম্পূর্ন নিভিয়ে কার্যক্রম বন্ধ করা হয়। এক্সাভেটরের সাহায্যে ইটভাটার কিলন সম্পূর্ণ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মোজাহীদ।

 

আরও পড়ুন :

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।