ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ২৯ মার্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা    তাপপ্রবাহ ও বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস    ইফতার ও সাহরি নিয়ে পরামর্শ পুষ্টিবিদের    সৌম্যের কনকাশন বদলি হয়ে তানজিদের ফিফটি    চুয়াডাঙ্গায় চাল, ডাল, তৈল, প্রভৃতি স্বল্পমূল্যে বি‌ক্রি কর‌ছে পুনাক    ইসরাইল হামলায় গাজায় ১৩ হাজারের বেশি শিশু নিহত    চুয়াডাঙ্গায় ইউ‌পি নির্বাচন পরব‌র্তি আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ    নাটোরে ধর্ষণের অভিযোগে গ্রেফতার এক যুবক    পাকিস্তানের বিমান হামলায় আফগানিস্তানে শিশুসহ নিহত ৮    রমজান মাসে ইফতারিতে তৈরি করুন বাদাম আলুর হালুয়া    যুক্তরাষ্ট্রে ডিসিতে বন্দুকধারীর গুলিতে নিহত ২, আহত ৫    মঙ্গলবার খালেদা জিয়ার মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত    রোজার মাসে একবারের বেশি ওমরাহ করার অনুমতি দেয়া হবে না    ১০ এপ্রিল হতে পারে মধ্যপ্রাচ্যের ঈদ    নরওয়ের সমুদ্রে ভাসমান অদ্ভুত এক রেস্তোরাঁ!

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়েল অষ্টম শ্রেণির ছাত্রী তাসমিয়া হোসেন অদিতা (১৪) হত্যা মামলায় আসামিদের পক্ষে কোন আইনজীবি দাঁড়াবেননা বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও নোয়াখালী জেলা জজ আদালতের বিজ্ঞ আইনজীবি শিহাব উদ্দিন শাহীন।
শুক্রবার (২৩ সেপ্টম্বর) বিকালে জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকায় নিহত অদিতার বাসায় পরিবারের সদস্যদের শান্তনা দিতে গিয়ে এ ঘোষণা দেন শাহীন।

এসময় শাহীন বলেন, আমাদের এই এলাকার মেধাবী ও সম্ভাবনাময় স্কুল ছাত্রী অদিতিকে অন্যন্ত সুপরিকল্পিতভাবে এবং ঠান্ডা মাথায় তাকে ধর্ষণের পর গলা কেটে হত্যা করেছে। হত্যা ঘটনা প্রায় উন্মোচিত হয়ে গেছে। আমি জেলা আইনজীবি সমিতির বর্তমান এবং সাবেক সকল নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছি। অদিতি হত্যা মামলার কোন আসামির পক্ষে নোয়াখালী জেলা জজ কোর্টের কোন আইজীবি আদালতে দাঁড়াবেননা। এবিষয়ে নোয়াখালী আইনজীবি সমিতি থেকে শ্রীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।
তিনি বলেন, আসামিদেরকে সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে আমি এবং আমাদের বারের প্রায় সব সিনিয়র আইজীবি রাষ্ট্র পক্ষে/ভিকটিমের পক্ষে আদালতে লড়বো। কোনভাবেই এই নৃশংসতম হত্যাকান্ডের আসামিদের ছাড় দেওয়া হবেনা।
এদিকে শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা কিশোরগ্যাং সদস্যদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহব্বান জানান শিহাব উদ্দিন শাহীন।
বৃহস্পতিবার সন্ধ্যার দিকে নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরের নিজ বাসায় তাসনিয়া হোসেন অদিতা গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়। রাত ৯ টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত অদিতা নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিলেন এবং নোয়াখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর মহল্লার আবুল খায়ের পেশকার বাড়ির মৃত রিয়াজ হোসেনের মেয়ে। তার মা স্থানীয় একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষিকা।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।