ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত    কঙ্গনাকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর কংগ্রেস নেত্রীর প্রার্থিতা বাতিল    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কোরআনের পাখিদের নিয়ে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের ইফতার    মতলব উত্তরে লাইসেন্সবিহীন দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার    কুড়িগ্রামে মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমির শুভ উদ্বোধন    রায়পুরায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশাল র‌্যালী ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ    কুড়িগ্রামে মা ও শিশু পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত    শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

প্রশ্নফাঁস নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসির স্থগিত হওয়া গণিত (আবশ্যিক), কৃষি, রসায়ন ও পদার্থবিজ্ঞান বিষয়ের পরীক্ষা আগামী ১০, ১১, ১৩ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার এই স্থগিত হওয়া পরীক্ষার সময়সুচী ঘোষনা করেছে দিনাজপুর শিক্ষাবোর্ড।
এর আগে বুধবার বিকালে দিনাজপুর শিক্ষা বোর্ডে ওই ঘটনায় এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে যা আগামী ৫ কার্যদিবসের মধ্যে চেয়ারম্যানের কাছে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

বোর্ডের কলেজ শাখার পরিদর্শক ফারাজ উদ্দিন তালুকদারকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন,উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হারুন-অর-রশিদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার উপ-পরিদর্শক আকতারুজ্জামান।
দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, স্থগিত হওয়া বিষয়গুলোর গণিত (আবশ্যিক) পরীক্ষা ১০ অক্টোবর, কৃষিশিক্ষা ১১ অক্টোবর, রসায়ন ১৩ অক্টোবর ও পদার্থবিজ্ঞান ১৫ অক্টোবর হবে। এঘটনায় গঠিত তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।বৃহস্পতিবার থেকে তদন্ত কমিটি কাজ শুরু করেছে। এ ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানায় একটি মামলা হয়েছে।

উল্লেখ্য, বুধবার কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে।এরপরই দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে চার বিষয়ের পরীক্ষা স্থগিত হওয়ার কথা জানানো হয়। ওই বিষয় চারটি ছিল-গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও রসায়ন। এর মধ্যে গণিত বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল ২২সেপ্টেম্বর। এছাড়া ২৪সেপ্টেম্বর পদার্থবিজ্ঞান, ২৫ সেপ্টেম্বর কৃষিবিজ্ঞান ও ২৬ সেপ্টেম্বর রসায়ন বিষয়ের পরীক্ষার হওয়ার কথা ছিল।
এ ঘটনায় আরও তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃষিবিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়া। এ নিয়ে ছয়জনকে গ্রেফতার করা হলো।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।