ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   কুড়িগ্রামে লাইজু কিডস ফুটবল একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।     পয়েলা বৈশাখে ওড়ানো যাবে না ফানুস    ইসলামী শিক্ষা সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল করলো মানব কল্যাণ পরিষদ    ৫ কেজি ওজনের তরমুজ ১০০ টাকায় মিলছে!    রাজবাড়ীতে অ্যাম্বুলেন্সে দুর্বৃত্তের আগুন    চিকেন বারবিকিউ তৈরি করবেন যেভাবে    ফিরে পেলেন ১১ বছর আগে হারানো সন্তান, ওমরাহ পালনে গিয়ে    অন্তঃসত্ত্বা প্রসঙ্গে মুখ খুললেন পরিণীতি    ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি    জন্মের পরেই এত বড়লোক রাহা! ২৫০ কোটি রুপির বাংলো উপহার দেবেন আলিয়া-রণবীর    ব্যবহৃত অলংকারের জাকাত দিতে হবে কি?    ১৩.৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেলেন ডেভিড    জুমার দিন দরুদ পড়ার ফজিলত    আবারও সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল, নিহত ৩৬    আবারও অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিল পিসিবি

রাজধানীর ধানমন্ডিতে একই স্থানে ও একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও যুবলীগ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দুই দল একই জায়গায় একই সময়ে সমাবেশ ডাকায় ধানমন্ডিতে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

তবে বিএনপিকে হাজারীবাগ শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে সংক্ষিপ্ত সমাবেশের অনুমতি দিয়েছে ডিএমপি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রমনা বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও যুবলীগ। এতে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটার আশঙ্কায় সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়। সম্প্রতি বিএনপির বেশ কয়েকটি সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনা বিবেচনায় নিয়ে ধানমন্ডিতে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে বেড়িবাঁধ এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করতে বিএনপিকে অনুমতি দেওয়া হয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, দুপুর ২টা ৩০ মিনিটে ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পরিবর্তে শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে সমাবেশ অনুষ্ঠিত হবে।

জানা যায়, সোমবার বিকেল ৩টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সমাবেশের ঘোষণা দিয়েছিল। এতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর। তবে দুপুর দুইটায় একই স্থানে যুবলীগেরও একটি সমাবেশ ছিল।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।