ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চাঁদখালীতে হেঁটে পার হলেও দিতে হচ্ছে টোলের টাকা    পাইকগাছায় পরোয়ানারভুক্ত ৪ আসামী গ্রেফতার    প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ৭ দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার ষ্টল পরির্দশন    গত দুইদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড     চিত্রনায়িকা পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি    নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন    এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর    ভোজ্যতেলের দাম নিয়ে নতুন সিদ্ধান্ত: বাণিজ্য প্রতিমন্ত্রী    সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন    পলাশবাড়ীতে ছুরিকাঘাতে যুবক খুন    লক্ষ্মীপুরে গৃহবধূকে হত্যা মামলার ৭ আসামি গ্রেফতার    আর্সেনালকে হারিয়ে সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ    ২১ এপ্রিল দেখা যাবে এই ধূমকেতু বাংলাদেশ থেকেও    ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

২৭ তম এশিয়ান এক্সপো ফুড এন্ড কালচারাল শোকে ঘিরে সাউথ ফ্লোরিডার প্রবাসীদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। দুই দিনব্যাপী এশিয়ান ফুড ও কালচারাল শো অনুষ্ঠিত হবে ৪ ও ৫ মার্চ সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ড, সাউথার্ন ব্ললবার্ড, ওয়েস্ট পাম বিচে দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত। এছাড়া ৩ মার্চ অনুষ্ঠিত হবে গালা নাইড উইথ আ্যওয়ার্ড ডিনার অনুষ্ঠিত হবে হিলটন ওয়েস্ট পামবিচ এয়ারপোর্টে।

বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সিসহ অধিকাংশ অতিথি ইতোমধ্যে ফ্লোরিডায় অবস্থান করছেন ২৭তম এশিয়ান এক্সপো’তে যোগদানের জন্যে। এক্সপোর হোস্ট ‘বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা’র প্রেসিডেন্ট এম রহমান জহীর জানান, সকল প্রস্তুতি সম্পন্ন প্রত্যাশার পরিপূরক একটি মেলা উপহার দেয়ার জন্যে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, জাপান, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের লোকজন আসছেন স্টল ও অনুষ্ঠান নিয়ে। অংশগ্রহণকারী দেশসমূহের মধ্যেকার বাণিজ্যিক সম্পর্ক আরো মধুর করতে এ উৎসবের গুরুত্ব অপরিসীম। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, কানাডা, মেক্সিকোতে বাংলাদেশি পণ্যের প্রসার ঘটাতে কার্যকর কিছু পরিকল্পনা রয়েছে এই উৎসবের ফাঁকে।

কম্যুনিটি লিডার জহীর উল্লেখ করেন, বিভিন্ন সিটির মেয়র, ফ্লোরিডার কংগ্রেসম্যান, জর্জিয়া ও ফ্লোরিডার স্টেট সিনেটররাও থাকবেন এ উৎসবে। নিউইয়র্ক, নিউজার্সি, টেক্সাস, ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটন ডিসি প্রভৃতি এলাকা থেকে লোকজন আসছেন এ উৎসবে। খাদ্য-পণ্যের প্রদর্শনীর পাশাপাশি থাকবে খোলামেলা আলোচনা এবং এশিয়ান দেশসমূহের সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রথম প্রজন্মের পাশাপাশি নতুন প্রজন্মের সদস্যরাও নানা অনুষ্ঠানে থাকবেন। অর্থাৎ এশিয়ান কালচারের সাথে প্রবাস প্রজন্মকে পরিচিত করতেও এই আয়োজনের গুরুত্ব অপরিসীম।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।