ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   বাংলাদেশসহ ছয় দেশে পিঁয়াজ রপ্তানি করবে ভারত    দেশের আট জেলার ১৯ ইউনিয়ন পরিষদে ভোট চলছে    নতুন গন্তব্যে এমভি আবদুল্লাহ, ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য    তাপপ্রবাহে শিক্ষার্থীর ক্ষতি হলে দায় নিতে হবে সরকার ও স্কুলকে    হিট অ্যালার্টের মধ্যেই আজ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান    পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল মা ও দুই সন্তানের    আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে    আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা    ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করলো মানব কল্যাণ পরিষদ    ইসরায়েলবিরোধী বিক্ষোভ, নারী অধ্যাপককে মাটিতে ফেলে হাতকড়া পরাল মার্কিন পুলিশ    হজ ফ্লাইট শুরু ৯ মে    মস্কো উৎসব জয় করলো বাংলাদেশি সিনেমা ‘নির্বাণ’    জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন লাটিম মার্কায়    বোরো ধানের দাম কম হওয়ায় কৃষকদের মুখে নেই হাসি    চুয়াডাঙ্গায় হজ্জ ও ওমরা প্রশিক্ষণ অনুষ্ঠিত 

ইউক্রেনে মার্কিন সহায়তা পাঠানো বন্ধ করার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে। ডোনাল্ড ট্রাম্প জেআর এক টুইটবার্তায় বলেন, গত সপ্তাহের ঘূর্ণিঝড় ইয়ানের আঘাতে ফ্লোরিডায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য এই অর্থ ব্যয় করা উচিত। ইউক্রেনে আর এক সেন্টও পাঠানোর আগে প্রতিটি ফ্লোরিডিয়ানকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার বিষয়ে কথা বলেন তিনি। বুধবার (৫ অক্টোবর) আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য নতুন করে ৬২৫ মিলিয়ন ডলারের নিরাপত্তা সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে এক টেলিফোন আলাপে বাইডেন এই অর্থ সহায়তার কথা জানান।

তাছাড়া ৩০ সেপ্টেম্বরের একটি বিলেও সই করেছেন বাইডেন। এর মাধ্যমে ইউক্রেনকে ১২ দশমিক তিন বিলিয়ন ডলারের সামরিক ও অর্থনৈতিক সহায়তা করা হবে।

এদিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে হারিকেন ইয়ানের আঘাতে শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ছাড়া নর্থ ক্যারোলিনায় ঝড়ের সময় দুর্ঘটনাজনিত কারণে বেশ কয়েকজন মানুষের মৃত্যু হয়েছে।

ইয়ান ফ্লোরিডার দক্ষিণ-পশ্চিম উপকূলে ক্যাটাগরি-৪ ঘূর্ণিঝড় হিসেবে আঘাত হানে। উপকূলের বিস্তীর্ণ এলাকায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে ঘূর্নিঝড়টি। ভারিবর্ষণে নজিরবিহীন বন্যা দেখা দেয় অঙ্গরাজ্যেটিতে।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।