ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   এবারের তাপপ্রবাহ কেমন হবে জানাল আবহাওয়া অধিদপ্তর    জমি লিখে না দেওয়ায় মায়ের মাথা ফাটালেন ছেলে    গাজীপুরের শ্রীপুরে পানিতে ডুবে দুই জনের মৃত্যু    ইউক্রেনের ৩১টি ড্রোন ভূপাতিতের দাবি রাশিয়ার    রংপুর মহানগরীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু    কুমিল্লায় মৃত্যুদণ্ডের সাজা শুনে পালানোর সময় দুই আসামিকে গ্রেফতার    জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড    ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে রিভিল নামের ফিচার    মাঝ আকাশে বিমান থেকে সমুদ্রে ঝাঁপ দেওয়ার হুমকি যাত্রী!    শরীরে শূকরের কিডনি প্রতিস্থাপন করা সেই ব্যক্তি মারা গেছেন    দৈনিক উপার্জন ওরির ৫০ লাখ রুপি    ছেলেকে প্রকাশ্যে আনলেন নুসরাত, জন্মের তিন বছর পর    ভাবীর পরকীয়া প্রেম জেনে যাওয়ায় দেবরকে হত্যা    ইন্দোনেশিয়ার মাউন্ট ইবুতে ফের অগ্ন্যুৎপাত, ৫ কিলোমিটার উঁচুতে ছাই    গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল প্রাইভেটকার আরোহীর

ঈদে এর গ্রামের বাড়িতে যাওয়ার আগে মূল্যবান স্বর্ণালংকার ও টাকা-পয়সা নিজের সঙ্গে নিয়ে যেতে অথবা আত্মীয়-স্বজনদের বাড়িতে রেখে যেতে

নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

নগরবাসীদের উদ্দেশে আইজিপি বলেন, বাড়ি একেবারে ফাঁকা রেখে না যাওয়াই উচিত।

যদি যান তাহলে গহনা ও টাকা-পয়সা নিকটাত্মীয়-স্বজন যারা ঢাকা থাকবেন তাদের কাছে রেখে যান অথবা পারলে নিজের সঙ্গে নিয়ে যান।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান তিনি।

আইজিপি বলেন, প্রতি বছর আমরা ঈদের সময় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে থাকি।

রমজানের সময় সারা মাসজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকে। তার সঙ্গে একটা সময় এসে আমরা মার্কেটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করি।

এখন মার্কেটগুলোর পাশাপাশি যাত্রীদের নিরাপত্তা, ট্র্যাফিক ব্যবস্থাসহ পর্যটনস্থানগুলোর নিরাপত্তা ব্যবস্থার কথা বিবেচনা করে আমরা নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করেছি।

আমাদের স্পেশাল টিমসহ পুলিশের সব ইউনিট এই ঈদের সময় মানুষের নিরাপত্তা নিশ্চিতকরণে নিয়োজিত থাকব।

এ সময় পুলিশপ্রধান যাত্রীদের অনুরোধ জানিয়ে বলেন,

আপনারা ভ্রমণকালে অপরিচিত কোনো মানুষের দেওয়া কিছু খাবেন না।

এগুলো খেলেই অজ্ঞান পার্টির খপ্পরে পড়ার আশঙ্কা আছে। আমরা আশা করছি, সাধারণ মানুষ কোনো ধরনের ঝামেলা ছাড়া ইদযাত্রা করতে পারবেন।

ঈদে ঢাকা ফাঁকা হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন,

আমাদের ওই সময়ে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। রাতের বেলা ও দিনের বেলায় নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

ঢাকা ছাড়াও বড় বড় শহরেও আমাদের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা দেখেছি, ফাঁকা ঢাকায় অনেকে বাসা-বাড়ি পরিবর্তন ও ফার্নিচার পরিবর্তন করেন।

এমন পরিবর্তন কেউ করতে গেলে নিরাপত্তা প্রহরীরা যেন তাদের প্রশ্ন করেন।

পুলিশসহ আমরা সবাই সচেতন থাকলে ফাঁকা ঢাকাকে আমরা নিরাপত্তার চাদরে ঢেকে দিতে পারব।

মহাসড়কে নিরাপত্তা এক প্রশ্নের জবাবে তিনি বলেন,

মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করতে হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছে। পাশাপাশি জেলা পুলিশসহ অন্যান্য পুলিশের ইউনিটও কাজ করছে।

গাড়ি বেপরোয়া চালালে পুলিশ ব্যবস্থা নেবে। এ ছাড়া বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত থাকবে, তারাও ব্যবস্থা নেবে।

এনএএন টিভি


One Reply to “‘ঈদে স্বর্ণালংকার-টাকা ফাঁকা বাসায় না রেখে সঙ্গে নিয়ে যান’”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।