ঢাকা, বাংলাদেশ | শনিবার, ১৮ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   মাটি কাটার পাওয়ার টিলারের চাপায় প্রাণ গেল শিশুর    সৌদিতে এই প্রথম সুইম স্যুট ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে    নরসিংদীর চরাঞ্চল আলোক বালিতে বজ্রপাতে মা ছেলে সহ তিনজন নিহত    জমি নিয়ে বিরোধের জেরে চাচার ছুরিকাঘাতে ভাতিজির মৃত্যু    মোনালি ঠাকুরের মা আর নেই    কুষ্টিয়ায় পারিবারিক বিরোধের জেরে একজনকে কুপিয়ে হত্যা    শাহরুখ খান অসুন্দর মহিলাদের সঙ্গে বেশি মেলামেশা করতে পছন্দ করেন –প্রীতি জিনতা    বাথরুমে বালতির পানিতে ডুবে এক বছরের শিশুর মৃত্যু    জাভিকে বরখাস্ত করতে লাপোর্তাকে ‘খোঁচাচ্ছেন’ বার্সার বোর্ড কর্মকর্তারা    ৬ লাখ ৩০ হাজার ফিলিস্তিনি রাফা ছেড়ে পালিয়েছে    ভারতে চলন্ত যাত্রীবাহী বাসে আগুন নিহত ৯, আহত ১৫    সাতক্ষীরায় ধান বোঝাই ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১১    সিলেট ও ময়মনসিংহ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস    প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে-পার্বত্য প্রতিমন্ত্রী    রাজধানীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

গাজা ভূখণ্ডে ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর আবারও নির্বিচারে হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৩০ জন।

রবিবার সকালে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। এর আগে ওই প্রতিবেদনে তাৎক্ষণিকভাবে নিহতের সংখ্যা ১২ বলে জানানো হয়েছিল। পরে তা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গাজার আল কুয়েত গোলচত্ত্বরে ত্রাণের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা ফিলিস্তিনিদের ভিড়ে গুলিবর্ষণ করে ইসরায়েলি দখলদাররা। সাহায্য চাওয়া ফিলিস্তিনিরা জানুয়ারি থেকেই ওই গোলচত্ত্বরে জড়ো হচ্ছেন এবং ইসরায়েলি হামলার শিকার হচ্ছেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কয়েকটি চলন্ত ট্রাক থেকে খাবার পেতে চেষ্টা করে ফিলিস্তিনিরা। এ সময় ইসরায়েলি সেনারা গুলি চালায় এবং এতে বহু লোক হতাহত হন। হামলার পর কিছু আহত লোক মাটিতেও পড়ে ছিল।

ইসরায়েলি সামরিক বাহিনী এর আগে খাদ্য ও সহায়তা সরঞ্জাম সরবরাহকারী ট্রাকের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর একাধিক বার বড় পরিসরে হামলা চালিয়েছে এবং এতে বহু সাহায্যপ্রার্থী ফিলিস্তিনি নিহত হয়েছেন।

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট জানিয়েছে, গত শুক্রবারেও কুয়েত গোলচত্ত্বরে হামলা চালায় ইসরায়েলিরা। সেদিন ত্রাণের পণ্য বহনকারী ট্রাকগুলি সেখানে জড়ো হয়েছিল। এটি দেখে হাজার হাজার ফিলিস্তিনি সেখানে ভিড় জমায়। এরপর সাহায্য বিতরণের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত হন।

 

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।