ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   এবারের তাপপ্রবাহ কেমন হবে জানাল আবহাওয়া অধিদপ্তর    জমি লিখে না দেওয়ায় মায়ের মাথা ফাটালেন ছেলে    গাজীপুরের শ্রীপুরে পানিতে ডুবে দুই জনের মৃত্যু    ইউক্রেনের ৩১টি ড্রোন ভূপাতিতের দাবি রাশিয়ার    রংপুর মহানগরীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু    কুমিল্লায় মৃত্যুদণ্ডের সাজা শুনে পালানোর সময় দুই আসামিকে গ্রেফতার    জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড    ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে রিভিল নামের ফিচার    মাঝ আকাশে বিমান থেকে সমুদ্রে ঝাঁপ দেওয়ার হুমকি যাত্রী!    শরীরে শূকরের কিডনি প্রতিস্থাপন করা সেই ব্যক্তি মারা গেছেন    দৈনিক উপার্জন ওরির ৫০ লাখ রুপি    ছেলেকে প্রকাশ্যে আনলেন নুসরাত, জন্মের তিন বছর পর    ভাবীর পরকীয়া প্রেম জেনে যাওয়ায় দেবরকে হত্যা    ইন্দোনেশিয়ার মাউন্ট ইবুতে ফের অগ্ন্যুৎপাত, ৫ কিলোমিটার উঁচুতে ছাই    গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল প্রাইভেটকার আরোহীর

ঢাকা থেকে ঈদে ঘরমুখো যাত্রী পরিবহন করায় রাজশাহীর পুঠিয়ায় ট্রাকের চালকদের জরিমানা করা হচ্ছে। উপজেলার শিবপুরহাট এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে হাইওয়ে পুলিশ এই অভিযানে নেমেছে। আজ মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত চারটি ট্রাককে ২ হাজার ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে। গত তিন দিনে ১৩টি ট্রাকের চালককে এ রকম জরিমানা করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা থেকে ঈদের ছুটিতে যেসব যাত্রী ট্রেন বা বাসের টিকিট জোগাড় করতে পারেননি, তাঁদের অনেকেই বিশেষ করে শ্রমজীবী মানুষেরা জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে চড়ে যাত্রা করছিলেন। অনেকে কম ভাড়ার কারণেও ট্রাকের যাত্রী হন। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জগামী এ ধরনের যাত্রীবাহী ট্রাকগুলো আটকাচ্ছে পবা হাইওয়ে থানা-পুলিশ। এরপর ঈদযাত্রীদের ট্রাক থেকে নামিয়ে দিয়ে ট্রাকচালককে জরিমানা করা হচ্ছে।

পবা হাইওয়ে থানার ইনচার্জ মোফাকখারুল ইসলাম প্রথম আলোকে বলেন, সড়ক পরিবহন আইনের ৭৯-এর ২ ধারা মোতাবেক, যানবাহনে ঝুঁকিপূর্ণ যাত্রী পরিবহনের দায়ে প্রতিটি ট্রাককে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হচ্ছে। গত রোববার তিনি এ রকম চারটি, গতকাল সোমবার পাঁচটি ও আজ মঙ্গলবার চারটি ট্রাককে জরিমানা করেছেন।

মোফাকখারুল ইসলাম বলেন, কোনো ট্রাক আগে একবার জরিমানা দেওয়ার পরও যদি এভাবে যাত্রী নিয়ে আসে, তাহলে পরেরবার সেটিকে আইন অনুযায়ী দ্বিগুণ জরিমানা দিতে হবে। তিনি বলেন, এটা এখন স্বয়ংক্রিয়ভাবে যন্ত্রের সাহায্যে করা হচ্ছে। তাঁদের কিছুই করার নেই। তবে এখনো দ্বিতীয়বার জরিমানা করার মতো কোনো ট্রাক তিনি পাননি।

 


One Reply to “রাজশাহীতে ১৩ চালককে জরিমানা, ট্রাকে যাত্রী পরিবহন করায়”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।