ঢাকা, বাংলাদেশ | রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   বাংলাদেশসহ ছয় দেশে পিঁয়াজ রপ্তানি করবে ভারত    দেশের আট জেলার ১৯ ইউনিয়ন পরিষদে ভোট চলছে    নতুন গন্তব্যে এমভি আবদুল্লাহ, ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য    তাপপ্রবাহে শিক্ষার্থীর ক্ষতি হলে দায় নিতে হবে সরকার ও স্কুলকে    হিট অ্যালার্টের মধ্যেই আজ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান    পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল মা ও দুই সন্তানের    আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে    আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা    ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করলো মানব কল্যাণ পরিষদ    ইসরায়েলবিরোধী বিক্ষোভ, নারী অধ্যাপককে মাটিতে ফেলে হাতকড়া পরাল মার্কিন পুলিশ    হজ ফ্লাইট শুরু ৯ মে    মস্কো উৎসব জয় করলো বাংলাদেশি সিনেমা ‘নির্বাণ’    জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন লাটিম মার্কায়    বোরো ধানের দাম কম হওয়ায় কৃষকদের মুখে নেই হাসি    চুয়াডাঙ্গায় হজ্জ ও ওমরা প্রশিক্ষণ অনুষ্ঠিত 

আন্তর্জাতিক ক্যারিয়ারে বাংলাদেশকে অনেক ম্যাচই জিতিয়েছেন দেশের অন্যতম তারকা সাকিব আল হাসান। অলরাউন্ডার হিসেবে রয়েছেন বিশ্ব সেরাদের উপরের কাতারে। নাজমুল হাসান পাপন তাই অলরাউন্ডার সাকিবের সঙ্গে কারও তুলনা করতে চান না।

পাপন বলেন,

‘খেলোয়াড়দের মাঝে আমি বলবো যে সাকিবের বিকল্প আমাদের এখনও নেই, এটাই বাস্তবতা। আমাদের ব্যাটার আছে, বোলার আছে, আপনি যদি বলেন হয়ত ওর মতো বা ওর চেয়ে ভালো বোলার আছে, ওর মতো বা ওর চেয়ে ভালো ব্যাটার আছে। কিন্তু দুটোই আছে এ রকম কেউ নেই।’

বল হাতে বরাবরই দুর্দান্ত সাকিব। বাঁহাতি এই স্পিনারের সবচেয়ে বড় শক্তির জায়গা দ্রুতই ব্যাটারদের দুর্বল জায়গা ধরতে পারা। ব্যাটিংয়ে দলের প্রয়োজনে বিপর্যয় সামাল দিতে পারেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে ৬৬ টেস্ট খেলেছেন সাকিব। যেখানে ব্যাট হাতে ৪ হাজার ৪৫৪ রান করার সঙ্গে বল হাতে নিয়েছেন ২৩৩ উইকেট।

রঙিন পোশাকে সাকিবের দাপটটা একটু বেশি। ২৩২ ওয়ানডেতে ৭ হাজার ১৩২ রান করা সাকিব বাঁহাতি স্পিনে নিয়েছেন ৩০১ উইকেট।

টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার ৩৪৫ রান করার পাশাপাশি ১৩৬ উইকেট। ২০ ওভারের ক্রিকেটে ২ হাজার রান ও ১০০ উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার সাকিব।

আরও পড়ুন :

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।