ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

নারায়ণগঞ্জে ২টি ইটভাটায় অভিযান চালিয়ে কিলন ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। একই সাথে ভাটা দু’টির মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নারায়ণগঞ্জে বন্দরের লক্ষণখোলা ফনকুল এলাকায় বৃহস্পতিবার অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্বদেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানম।

এছাড়া নারায়ণগঞ্জ জেলা পুলিশ এবং পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জরিমানাপ্রাপ্ত ভাটা গুলো হলো-মেসার্স চাচা-ভাতিজা ব্রিক ফিল্ড ও মেসার্স এ বি এফ ব্রিক।

এতে মধ্যে চাচা-ভাতিজা ব্রিক ফিল্ডকে ২০ হাজার ও এ বি এফ ব্রিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, ইটভাটাগুলো পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের ইট পোড়ানো লাইসেন্স ব্যতিত পরিচালিত হচ্ছিল।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে ভাটা দু’টিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এছাড়া সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে রীট চলমান থাকায় আরও ৭টি ভাটায় অভিযান পরিচালনা করা হলেও ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি।

 

আরও পড়ুন :

এনএএন টিভি


One Reply to “নারায়ণগঞ্জে ২ ইটভাটা ভেঙে দিলো ভ্রাম্যমান আদালত”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।