ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহত্তম পর্যটন মেলা ১১তম ফার্স্টট্রিপ বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২৩ শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) থেকে ৪ মার্চ তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে দেশের পর্যটনশিল্পে শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেয়াব)। এ মেলার টাইটেল স্পন্সর হিসেবে আছে ফার্স্টট্রিপ।

সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা। প্রবেশ করতে লাগবে ৩০ টাকা। তবে শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধাদের জন্য প্রবেশে কোনো টাকা দিতে হবে না।

এ মেলার মাধ্যমে এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে কম খরচে কীভাবে ঘুরতে যেতে পারবেন দর্শনার্থীরা, সে সম্পর্কে তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি থাকছে বিভিন্ন প্যাকেজ অফার।

মেলার প্রেক্ষাপট বর্ণনা করেন টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন জানান, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করা হয়েছে। এ মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এবিসিসি এবং বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ।

এবারের মেলায় ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, ভিয়েতনাম, জাপান ও তুরস্কের ট্যুর অপারেটর, ট্রাভেল এজেন্টরা অংশ নিয়েছেন। এ ছাড়া আন্তর্জাতিক ও দেশীয় এয়ারলাইনস, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, হসপিটাল প্রদর্শক হিসেবে অংশ নিয়েছে।

মেলায় ৩টি হলে ১৪টি প্যাভিলিয়নসহ ১৪৬টি স্টল বসেছে। এ ছাড়া আছে মুজিব বাংলাদেশ কর্নার ও ফটোবুথ। মেলায় সাইডলাইন ইভেন্ট হিসেবে আছে বি টু বি সেশন, সেমিনার ও গোল টেবিল আলোচনা। সেই সঙ্গে মেলায় আগত দর্শনার্থীদের জন্য প্রতিদিন সাংস্কৃতিক আয়োজন করা হয়েছে এবং দেশের পর্যটন গন্তব্যের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন হবে।

টোয়াবের সভাপতি ও বাংলাদেশ টুরিজম বোর্ডের গভর্নিং বডির সদস্য শিবলুল আজম কোরেশী বলেন, ‘টোয়ার বাংলাদেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ও বিটিটিএফ বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় পর্যটন মেলা। পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন এ মেলার প্রধান উদ্দেশ্য। আমরা আশা করছি, এবারের পর্যটন মেলা ব্যবসায়ী, দেশি-বিদেশি পর্যটক এবং পাটশিল্প সংশ্লিষ্ট সবার মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করবে।

এ মেলা বাংলাদেশের পর্যটনশিল্পের প্রসার ঘটাবে এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।


One Reply to “থাকছে বিভিন্ন অফার, শুরু হয়েছে পর্যটন মেলা”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।