ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

সিরাজগঞ্জে চলছে ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলা। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনের (বিসিক) আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের মুক্তির সোপানে ওই উদ্যোক্তা মেলা ২৬ ফেব্রুয়ারি শুরু হয়েছে। আগামী ৭ মার্চ পর্যন্ত চলবে এ মেলা।

জেলার ঐতিহ্যবাহী তাঁতপণ্যের পাশাপাশি স্থান পেয়েছে বিভিন্ন হস্ত ও কুটিরশিল্পে উৎপাদিত নানা পণ্য। মূলত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন পণ্য বাজারজাতকরণের লক্ষ্যেই এমন আয়োজন বলছেন আয়োজকরা।

মেলায় তাঁতের শাড়ি, লুঙ্গি, গামছা, পাটের বিভিন্ন পণ্য, মৃৎশিল্পের পণ্যসহ হস্ত ও কুটির শিল্পের অর্ধশত স্টলে রয়েছে। আর স্টলগুলোতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্যের পসরা সাজিয়েছে। প্রতিটি স্টলেই রয়েছে দর্শনার্থীদের ভিড়। ক্রেতারা এক স্টল থেকে অন্য স্টলে ঘুরে ঘুরে কিনছেন তাদের পছন্দের পণ্যটি। বেচাকেনা বেশ ভালো বলছেন বিভিন্ন স্থান থেকে আসা উদ্যোক্তারা। এমন আয়োজনের মাধ্যমে উৎপাদিত পণ্য ক্রেতাদের সামনে তুলে ধরতে পেরে খুশি মেলায় অংশ নেয়া উদ্যোক্তারা।

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতা বিক্রেতার ভিড়ে মুখরিত থাকছে মেলা প্রাঙ্গণ। উদ্যোক্তা মেলায় বিভিন্ন পণ্যসামগ্রী দেখতে ও কিনতে পেরে আনন্দিত মেলায় আগত দর্শনার্থীরা।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন পণ্যের প্রচার ও প্রসারের জন্যই এমন আয়োজন।

বিসিকের চেয়ারম্যান মুহ. মাহবুবর রহমান বলেন, ক্ষুদ্র ও কুটিরশিল্পের সঙ্গে জড়ির উদ্যোক্তাদের উৎসাহ দেয়ার পাশাপাশি নতুন নতুন উদ্যোক্তার তৈরির লক্ষ্যেই এই উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে।

বিসিক উদ্যোক্তা মেলায় অর্ধশত স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে মেলা প্রাঙ্গণ।


One Reply to “বিসিক উদ্যোক্তা মেলা জমে উঠেছে সিরাজগঞ্জে”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।