ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি    জন্মের পরেই এত বড়লোক রাহা! ২৫০ কোটি রুপির বাংলো উপহার দেবেন আলিয়া-রণবীর    ব্যবহৃত অলংকারের জাকাত দিতে হবে কি?    ১৩.৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেলেন ডেভিড    জুমার দিন দরুদ পড়ার ফজিলত    আবারও সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল, নিহত ৩৬    আবারও অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিল পিসিবি    ভারতের কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল গাড়ি, নিহত ১০    রংপুর বিভাগীয় আওয়ামী লীগের মতবিনিময় সভা কাল    ইসলামী শিক্ষা সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল করলো মানব কল্যাণ পরিষদ     সুবর্ণচরে বসত ঘর দখল করতে ভাইয়ের উপর ছোট ভাইয়ের হামলা    সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপরে হামলা ক্যামেরা ভাংচুর    ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ সাত হাজার মানুষের মাঝে; ত্রাণ উপকমিটি    রোটারী ক্লাব অব নাঃগঞ্জ শীতলক্ষ্যার উদ্যোগে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ    চাঁদরাতে চরকিতে মুক্তি পাবে ‘মনোগামী’

ভারতীয় চলচ্চিত্র শিল্পের জন্য শুক্রবার (৩০ সেপ্টেম্বর) একটি বড় দিন ছিল। শুক্রবার ভারতের ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রদান করা হয়। তামিল অভিনেতা সুরিয়া তাঁর সিনেমা ‘সুরারাই পতরু’ এর জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন।

বহুল প্রশংসিত সিনেমাটি এই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে একাধিক পুরস্কার জিতেছে।

সুধা কোঙ্গারা পরিচালিত ও সুরাইয়া এবং গুনীত মঙ্গা প্রযোজিত সিনেমাটি যথাক্রমে ৫টি বিভাগে মনোনীত হয়েছে এবার। সুরিয়ার বিপরীতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান অপর্ণা বালামুরালি। এছাড়াও সেরা ফিচার ফিল্ম, সেরা চিত্রনাট্য এবং সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর জিতেছে ‘সুরারাই পতরু’।
অনুষ্ঠানে সুরিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী অভিনেত্রী জ্যোতিকা। জ্যোতিকা ‘সুরারাই পতরু’ সিনেমার সহ-প্রযোজক ছিলেন। ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে সিনেমাটির জন্য সেরা ফিচার ফিল্মের পুরস্কার গ্রহণ করেন জ্যোতিকা।

পুরস্কার গ্রহণের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সুরিয়া বলেন, অনুষ্ঠানে তিনি অনেক আবেগি হয়ে পড়েছিলেন। সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথোপকথনে তিনি বলেন, “এটি বিশাল সম্মান। জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি এবং ভারত সরকারের প্রতি সত্যিই কৃতজ্ঞ আমি। আমার মনে অনেক আবেগ বয়ে যাচ্ছে। সত্যিই এটি এমন একটি মুহূর্ত যা আমি কখনই ভুলব না। ’’

সুরিয়ার সঙ্গে বলিউড অভিনেতা অজয় দেবগনও সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। ‘তানহাজি: দ্য আনসাং হিরো’তে অভিনয়ের জন্য পুরস্কার জেতেন অজয়। সিনেমাটি উক্ত বছরের সবচেয়ে ব্যবসাসফল একটি সিনেমা ছিল।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।