ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চাঁদখালীতে হেঁটে পার হলেও দিতে হচ্ছে টোলের টাকা    পাইকগাছায় পরোয়ানারভুক্ত ৪ আসামী গ্রেফতার    প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ৭ দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার ষ্টল পরির্দশন    গত দুইদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড     চিত্রনায়িকা পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি    নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন    এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর    ভোজ্যতেলের দাম নিয়ে নতুন সিদ্ধান্ত: বাণিজ্য প্রতিমন্ত্রী    সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন    পলাশবাড়ীতে ছুরিকাঘাতে যুবক খুন    লক্ষ্মীপুরে গৃহবধূকে হত্যা মামলার ৭ আসামি গ্রেফতার    আর্সেনালকে হারিয়ে সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ    ২১ এপ্রিল দেখা যাবে এই ধূমকেতু বাংলাদেশ থেকেও    ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২ জুন) এক শোক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা ছাড়াও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজনসহ গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এর আগে, শুক্রবার বিকেল চারটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন।

তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন চট্টগ্রামের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে চট্টগ্রামজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। নগর আওয়ামী লীগের নেতারাও তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

উল্লেখ্য, ২০২০ সালের জানুয়ারিতে ডা. আফছারুল আমীনের ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। এরপর বিভিন্ন সময় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মো. আফছারুল আমীন ১৯৫২ সালের ১ জানুয়ারি চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে চট্টগ্রাম-১০ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে নৌপরিবহন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এছাড়াও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি ছিলেন তিনি। পাশাপাশি তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন।

আরও পড়ুন :

এনএএন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।