ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

অদ্য ২৬ ডিসেম্বর ২০২২ ( সোমবার ) বাংলাদেশ সেনাবাহিনীর কক্সবাজারে অঞ্চলের উদ্যোগে এডহক মিলিটারি ফার্ম কক্সবাজার এর ব্যবস্থাপনায় চাকমারকুল রামু , জারাইতলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গবাদি পশুর ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন পরিচালনা করা হয় ।

১০ পদাতিক ডিভিশন কর্তৃক কক্সবাজার অঞ্চলে শীতকালীন প্রশিক্ষণ কর্মসূচির পাশাপাশি সামাজিক দায়িত্ববোধ থেকে প্রত্যন্ত অঞ্চলে গবাদি পশু ও হাঁস , মুরগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও কৃমিনাশক প্রদান করা হয় ।

কক্সবাজারে

এছাড়াও , এই কর্মসূচির আওতায় গবাদি পশুর বিভিন্ন রোগের টিকা প্রদান করা হয় । একই সাথে , দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকল্পে খামারিদের গবাদি পশু পালন ব্যবস্থাপনা এবং খামার স্থাপন সংক্রান্ত কারিগরি বিষয়ে পরামর্শ দেয়া হয় ।

এডহক মিলিটারি ফার্ম কক্সবাজারের সার্বিক ব্যবস্থাপনায় কক্সবাজার জেলা প্রাণীসম্পদ বিভাগ এর সহযোগিতায় পরিচালিত এই ক্যাম্পেইনে জেনারেল অফিসার কমান্ডিং ( জিওসি ) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মোঃ ফখরুল আহসান উপস্থিত ছিলেন ।

এছাড়াও কক্সবাজার জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ও রামু উপজেলার প্রাণীসম্পদ কর্মকর্তাগণ সহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ বিষয়োক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ।


One Reply to “কক্সবাজারে গবাদি পশুর বিনামূল্যে ভেটেরিনারি ক্যাম্পেইন”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।