ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

সরকারের ব্যর্থতার কারণেই ঢাকা এখন বিস্ফোরক ও বিপজ্জনক নগরীতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নগরীতে কোনো নজরদারি নেই বলেও অভিযোগ করেন তিনি।

আজ বুধবার নয়াপল্টনে বিশ্ব নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে এই কথা বলেন তিনি।

বিস্ফোরক

মির্জা ফখরুল বলেন, গতকাল গুলিস্তানের বিস্ফোরণের ঘটনা ভয়াবহ। ১৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে দুইজন নারীও ছিলেন। সীতাকুণ্ড, সায়েন্স ল্যাবেও বিস্ফোরণ হয়েছে।

কেন এসব ঘটনা ঘটছে? এর কারণ সরকারের যেসব বিভাগ রয়েছে, যাদের এসব দেখার কথা, নজরদারি করার কথা তারা কোনো কাজ করে না, সব দুর্নীতির মধ্যে জড়িত।

যার ফলে এসব ভবনগুলোতে কোনো নিরাপত্তা নেই। আর আগুন প্রতিরোধ করার মতো কোনো ব্যবস্থা নেই, যার কারণে এ ধরনের ভয়াবহ ঘটনা ঘটছে।

আর মানুষ প্রাণ হারাচ্ছে। ঢাকা এখন বিস্ফোরক ও বিপজ্জনক নগরীতে পরিণত হয়েছে। আর এই শহরের বাতাসকে বলা হচ্ছে পৃথিবীর সবচেয়ে দূষিত বাতাস।

তিনি আরো বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের সরকারি দলের নারীরা নির্যাতন করছে। আজকে দুঃখ হয়, কোনো নারী সংগঠনকে প্রতিবাদ করতে দেখিনি।


One Reply to “বিস্ফোরক ও বিপজ্জনক নগরীতে পরিণত হয়েছে ঢাকা”

Comments are closed.

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।